সাংবাদিক হত্যার প্র‌তিবা‌দে বান্দরবা‌নে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ


জয় বাংলা নিউজ প্রকাশের সময় : ০৩/০৩/২০২১, ৩:৫২ PM / ১৫
সাংবাদিক হত্যার প্র‌তিবা‌দে বান্দরবা‌নে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ

নোয়াখালীর কোম্পানীগঞ্জের সাংবাদিক বোরহানউদ্দিন মোজাক্কির হত্যার প্রতিবাদ ও সারাদেশে সাংবাদিকদের নির্যাতন নিপীড়ন বন্ধের দাবিতে বান্দরবানে মানববন্ধন কর্মসূচি ও প্রতিবাদ সমাবেশ পালন করা হয়েছে।

বুধবার (৩ মার্চ) সকাল সাড়ে ১০টায় বান্দরবান প্রেসক্লাব চত্বরে বান্দরবনে কর্মরত সাংবাদিকদের উদ্যোগে এ মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।

এসময় মানববন্ধনে বক্তব্য রাখেন দৈনিক ভোরের কাগজের জেলা প্রতিনিধি ও বান্দরবান সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মংসানু মারমা, দৈনিক যুগান্তরের বান্দরবান জেলা প্রতিনিধি ও বান্দরবান প্রেস ইউনিটের সভাপতি আলাউদ্দিন শাহরিয়ার, দৈনিক প্রথম আলোর বান্দরবান জেলা প্রতিনিধি বুদ্ধজ্যোতি চাকমা, বান্দরবান প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও এটিএন বাংলা-এটিএন নিউজের বান্দরবান জেলা প্রতিনিধি মিনারুল হক।

এসময় মানববন্ধনে বক্তারা বলেন, সাংবাদিকরা কারো প্রতিপক্ষ নয়, দেশ ও জনগণের জন্য সাংবাদিকরা কাজ করে। প্রতিনিয়ত দেশের বিভিন্ন স্থানে সাংবাদিকরা হুমকি-ধমকি নির্যাতন ও হত্যার শিকার হচ্ছে। তাই সরকারের উচিত দে‌শের বি‌ভিন্ন জেলায় কর্মরত সাংবাদিকদের সুরক্ষা দেওয়া। বক্তারা নোয়াখালীর কোম্পানীগঞ্জের সাংবাদিক বোরহানউদ্দিন মোজাক্কিরের হত্যাকারীদের দ্রুত আইনের আওতায় এনে বিচারের জোর দাবি জানানো হয়।

মানববন্ধনে অন্যান্যদের মধ্যে বান্দরবান প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক ফরিদুল আলম সুমন, দৈনিক সমকালের বান্দরবান জেলা প্রতিনিধি উজ্জ্বল তঞ্চঙ্গ্যা প্রমুখ উপস্থিত ছিলেন।