সাংবাদিক হত্যা চেষ্টা মামলায় কুতুবদিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি আটক


জয় বাংলা নিউজ প্রকাশের সময় : ২১/০৪/২০২৪, ১১:৩৫ PM / ৪৫
সাংবাদিক হত্যা চেষ্টা মামলায় কুতুবদিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি আটক

মোঃমোরশেদ আলম চৌধুরী, নিজস্ব সংবাদদাতা

 

সাংবাদিক হত্যা চেষ্টা মামলায় কুতুবদিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি আওরঙ্গজেব ও তার ভাই সেলিম পুলিশের হাতে আটক হয়েছে বলে জানাগেছে। শনিবার রাতে কুতুবদিয়া থানা পুলিশ তাদের আটক করেন বলে মামলার বাদি মিজানুর রহমান নিশ্চিত করেছেন। গত ২০ এপ্রিল সাংবাদিক মিজানুর রহমান মিজান ( এশিয়ান টিভি ও বাংলাদেশ প্রতিদিন) প্রতিনিধি কে হামলার ঘটনায় কুতুবদিয়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি আওরঙ্গজেবকে প্রধান আসামি করে ১০ জনের নাম উল্লেখ করে কুতুবদিয়া থানায় একটি মামলা দায়ের করেন মিজান।

মামলার এজাহার সূত্রে জানা যায়, গত ১৮ এপ্রিল ১নং আসামির নেতৃত্বে অপরাপর আসামিরা অস্ত্রশস্ত্র নিয়ে কৈয়ারবিল ইউনিয়নের মলমচর এলাকায় জমি দখলের একটি ভিডিও ক্লিপ সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়। উক্ত ঘটনা নিয়ে সংবাদ প্রকাশ করায় আসামিগণ বিভিন্ন মাধ্যমে সাংবাদিক মিজান কে প্রাণনাশের হুমকি প্রদান করেন ।

তারই সূত্র ধরে ১৯ এপ্রিল কুতুবদিয়া উপজেলা গেটে অনুষ্ঠিত উপজেলা আওয়ামী লীগের ঈদ পূর্ণমিলনীর অনুষ্ঠানে সংবাদ সংগ্রহের কালে এক নম্বর আসামি আমাকে দেখতে পেয়ে ধর শালাকে বলার সাথে সাথে তাহার নির্দেশে বিভিন্ন স্থানে পরিকল্পিতভাবে থাকা অপরাপর আসামীরা তাহাকে হত্যার উদ্দেশ্যে আক্রমণ চালাই ।

কুতুবদিয়া থানা অফিসার ইনসাস মোঃ গুলাম কবির বলেন অভিযোগ পাওয়ার পর পুলিশ অভিযান চালিয়ে শনিবার রাতে আসামিদের আটক করে আজ রবিবার সকাল ১০টায় আদালতে নেয়া হয় বিজ্ঞ আদালত জামিন নাম মঞ্জুর করে কারাগারে পাঠিয়ে দেয়। এদিকে  ভবিষ্যতে এরকম কোন পেশাদার সাংবাদিকের বিরুদ্ধে অন্যায় ভাবে কিছু করা হলে সকলে ঐক্যবদ্ধ থেকে অন্যায়ের বিরুদ্ধে লড়বেন বলে হুশিয়ারি উচ্চারণ করেন সাংবাদিক নেতারা।