সীতাকুণ্ডে নমুনা সংগ্রহকারী করোনায় সংক্রমিত


জয় বাংলা নিউজ প্রকাশের সময় : ০৬/০১/২০২১, ৮:৪৫ PM / ১৫
সীতাকুণ্ডে নমুনা সংগ্রহকারী করোনায় সংক্রমিত

চট্টগ্রামের সীতাকুণ্ড উপজেলায় করোনার নমুনা সংগ্রহকারী ও স্বাস্থ্যকর্মী ইউনুছ খানের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। আজ বুধবার তাঁর করোনা পজিটিভ শনাক্ত হয়।

ইউনুছ খান সীতাকুণ্ড উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল টেকনোলজিস্ট (ল্যাব)। করোনা সংক্রমণের শুরু থেকে করোনা পরীক্ষার জন্য তিনি নমুনা সংগ্রহ করে আসছিলেন।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা নুর উদ্দিন রাশেদ বলেন, মঙ্গলবার পর্যন্ত উপজেলার সংগ্রহ করা ২ হাজার নমুনার মধ্যে ইউনুছ একাই ১ হাজার ৮০০ নমুনা সংগ্রহ করেছেন। তিনি খুব সাহসী ও দক্ষ কর্মী। তাঁর মনোবল দৃঢ়। ইউনুছের সার্বক্ষণিক খোঁজখবর রাখা হচ্ছে।

এর আগে একাধিকবার অসুস্থ বোধ করেছেন ইউনুছ খান। সোমবার অসুস্থতার মাত্রায় কিছুটা ভিন্নতা অনুভব করেন। করোনায় আক্রান্ত হওয়ার বিষয়ে তাঁর আশঙ্কা হয়। তাই নিজের নমুনা নিজেই নিয়ে পরীক্ষাগারে পাঠান। আজ বুধবার তাঁর নমুনা পরীক্ষার ফল করোনা পজিটিভ আসে।

ইউনুছ খান বলেন, তিনি জ্বর, মাথাব্যথা ও হালকা কাশি রয়েছে। তবে তাঁর মনোবল দৃঢ় আছে। সবার কাছে দোয়াও চেয়েছেন তিনি।

ইউনুছ খানকে নিয়ে ৮ জুন প্রথম আলোতে ‘নেশা যাঁর নমুনা সংগ্রহ’ শিরোনামে একটি প্রতিবেদন প্রকাশিত হয়।

এদিকে সীতাকুণ্ড উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মিল্টন রায় কোভিডে আক্রান্ত হয়েছেন। তাঁর পরিবারের পাঁচ সদস্যের নমুনা সংগ্রহ করা হয়েছে। এ ছাড়া জেলা পরিষদ সদস্য আ ম ম দিলসাদ ও তাঁর মেয়ে, বাড়বকুণ্ড ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ছাদাকাত উল্ল্যাহ মিয়াজি, যুবলীগ নেতা এস এম আল নোমানও করোনায় আক্রান্ত।

সূত্র: প্রথম আলো