সেনাবাহিনীর পক্ষ থেকে বিনামূল্যে চক্ষু ছানি অপারেশন ও চিকিৎসা সেবা প্রদান।


জয় বাংলা নিউজ প্রকাশের সময় : ১৫/০৯/২০২২, ৩:৩৬ PM / ১০
সেনাবাহিনীর পক্ষ থেকে বিনামূল্যে চক্ষু ছানি অপারেশন ও চিকিৎসা সেবা প্রদান।

সুুজন কুমার তঞ্চঙ্গ্যা।বিলাইছড়ি ( রাঙ্গামাটি) 

প্রতিনিধিঃ-“শান্তি সম্পৃতি “-এই মূলমন্ত্রকে ধারণ করে জনসাধারণের কল্যানার্থে বাংলাদেশ সেনাবাহিনী বিভিন্ন সময় বিভিন্ন মহতি উদ্যোগ গ্রহন করে আসছে।এরই ধারাবাহিকতায় বিলাইছড়ি জোন তার দায়িত্বপূর্ণ এলাকায় সাধারণ মানুষের চোখের আলো ফিরিয়ে আনার লক্ষে-

বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর)  বিলাইছড়ি জোনের জোন কমান্ডার লেঃ কর্ণেল মোঃ আহসান হাবিব রাজীব,পিপিএম পিএসসি নিজ জোনে রোগী ও জনপ্রতিনিধিদের সঙ্গে  এক মত বিনিময় কালে এই কথা বলেন এবং এর দূরদর্শিতায় এক বিশেষ মহতি পদক্ষেপ গ্রহণ করা হয়েছে বলে জানা যায়।

এই কার্যক্রমের অংশ হিসেবে বিলাইছড়ি জোনের মেডিক্যাল অফিসার কর্তৃক দূর্গম পাহাড়ী এলাকায় বিভিন্ন পাড়ায়  বিভিন্ন সময়ে বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান করা হয় এবং চোখে ছানি পড়া রোগী নির্বাচন করা হয়।

নির্বাচিত রোগীর মধ্যে  ফারুয়া এলাকায় রবি আক্তার ,বাঙ্গালকাটা এবং বিলাইছড়ি ঢেবামাথা এলাকায় কালা মরত্য চাকমা,অনিল কুমার চাকমা ও নির্মল চাকমা। এদের মধ্যে  ১ জন মহিলা সহ মোট ০৪ জনকে প্রাথমিক পর্যায়ে তাদের ছানির সফল অপারেশন এর ব্যবস্থা করা হয়।

বিলাইছড়ি জোন কর্তৃক উক্ত রোগীদের নিজ বাড়ী থেকে জোনের ব্যবস্থাপনায় নিয়ে এসে চট্টগ্রাম Lions Charitable Eye Hospilat এ নিয়ে যাওয়া হয় এবং জোন কর্তৃক সকল প্রসাসনিক সাহায্য সহযোগিতা দেওয়ার মাধ্যমে তারা সকলে আজ এই সুন্দর পৃথিবীর নতুন করে  দেখার সৌভাগ্য হয়েছে।

বিলাইছড়ি সেনা জোন কর্তৃক আরো  জানা যায়,মহতি এই উদ্যোগ প্রতিমাসে কিভাবে করা তার সকল পরিকল্পনা ও বাস্তবায়ন জোন কর্তৃক করা হবে বলে জানান এবং এতে জনপ্রতিনিধিদের সহযোগিতা কামনা করা হয়।

উক্ত অনুষ্ঠানে অন্যন্যাদের মধ্যে উপস্থিত ছিলেন, ১ নং বিলাইছড়ি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সুনীল কান্তি দেওয়ান, ২  নং কেংড়াছড়ি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান রামায়ণ মার্মা( রাসেল)১২৭ নং কেড়নছড়ি মোজার হেডম্যান সুনিক জ্যোতি চাকমা প্রমূখ।

 

 

লামায় নাগরিক পরিষদের সমাবেশ।