সোমবার দিল্লী যাচ্ছেন প্রধানমন্ত্রী।


জয় বাংলা নিউজ প্রকাশের সময় : ০৫/০৯/২০২২, ১২:৩৪ AM /
সোমবার দিল্লী যাচ্ছেন প্রধানমন্ত্রী।

রাষ্ট্রীয় সফরে তিন দিনের জন্য ভারতের রাজধানী দিল্লী যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সোমবার (৫ সেপ্টেম্বর) সকাল ১০টায় বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ভিভিআইপি ফ্লাইটযোগে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে দিল্লীর উদ্দেশে রওয়ানা দেওয়ার কথা রয়েছে প্রধানমন্ত্রীর।

বিমানবন্দরে বিদায় জানাতে উপস্থিত থাকবেন ছিলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। মন্ত্রিপরিষদের সদস্যরা ও আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারা।

প্রধানমন্ত্রীর এই সফরে সাতটি চুক্তি স্বাক্ষরের কথা রয়েছে দুই দেশের মধ্যে। বেলা ১২টায় নয়াদিল্লীর বিমানবন্দরে অবতরণ করার কথা রয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার।

সেখানে প্রধানমন্ত্রীকে অভ্যার্থনা জানাবেন ভারতের রেল ও টেক্সটাইল প্রতিমন্ত্রী দর্শনা বিক্রম জার্দশ ও ভারতে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার মোহাম্মদ ইমরান।

ভারতে অবস্থানকালে প্রধানমন্ত্রীর আবাসস্থলে ৫ সেপ্টেম্বর বিকাল ৪টায় সাক্ষাৎ করবেন ভারতের পররাষ্ট্রমন্ত্রী জয়শঙ্কর। সফরকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা হযরত নিজামউদ্দিন আওলিয়া দরগাহ পরিদর্শন করবেন।

এ ছাড়া খাজা গরীবে নেওয়াজ দরগাহ শরীফ পরিদর্শন করবেন। প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করবেন আদানি গ্রুপের চেয়ারম্যান গৌতম আদানি।

তিন দিনের সফর শেষে আগামী ৮ সেপ্টেম্বর রাত ৮টায় হযরত শাহজালাল আন্তর্জাতিক  বিমানবন্দরে পৌঁছানোর কথা রয়েছে প্রধানমন্ত্রীর।

দীর্ঘদিন পর মায়ানমার সীমান্তে গোলাগুলি বন্ধ।