স্থানীয় গরীব ও দুস্থ জনসাধারণের মাঝে স্বনির্ভর সহাযোগিতা প্রদান করলেন কাপ্তাই বিজিবি।


জয় বাংলা নিউজ প্রকাশের সময় : ০৫/০৯/২০২২, ২:৩৮ PM / ১৮
স্থানীয় গরীব ও দুস্থ জনসাধারণের মাঝে স্বনির্ভর সহাযোগিতা প্রদান করলেন কাপ্তাই বিজিবি।

ঝুলন দত্ত, কাপ্তাই( রাঙামাটি)।

রাঙামাটির কাপ্তাই ব্যাটালিয়ন (৪১ বিজিবি) এর অধিনায়ক ও ওয়াগ্গাছড়া জোন কমান্ডার লেঃ কর্ণেল সাব্বির আহমেদ, এএসসি এর সম্প্রীতি ও উন্নয়ন প্রকল্পের আওতায় স্বনির্ভরতা অর্জনের লক্ষে কাপ্তাই উপজেলার স্থানীয় তিনটি দুঃস্থ পরিবারের মাঝে ১টি মুদি দোকান, ১টি চায়ের দোকান এবং ১টি টেইলার্স শপের জন্য প্রয়োজনীয় দ্রব্যাদি ও আসবাবপত্র প্রদান করা হয় । এছাড়া ১টি পরিবারকে সবজি ভ্যান এবং অপর পরিবারকে ২টি ছাগল প্রদান করা হয় ।

সোমবার (৫ সেপ্টেম্বর) বেলা ১২ টায় কাপ্তাই ওয়াগ্গাছড়াস্থ ৪১ বিজিবি সদর দপ্তরে ব্যাটালিয়নের জোন অধিনায়ক লেঃ কর্ণেল সাব্বির হোসেন উপস্থিত থেকে এই বিতরণ কার্যক্রম সম্পন্ন করেন।

এইসময় জোন অধিনায়ক ওয়াগ্গাছড়া জোনে নিয়মিত ত্রাণ বিতরণ ও উন্নয়ন কর্মকান্ড পরিচালনার পাশাপাশি অধিবাসীদের আত্মনির্ভরশীল হবার জন্য উৎসাহ দেন এবং সহযোগিতার আশ্বাস দেন। তার আশ্বাস ও উৎসাহে বেশ কিছু দুঃস্থ পরিবার আবেদন করেন।

তাদের আবেদন সরেজমিনে যাচাই করে এই পাঁচটি পরিবারকে স্বনির্ভরতা সহযোগিতা প্রদান করা হলো। তিনি আশা করেন এই পরিবারগুলো খুবই দ্রুত দারিদ্রতা দূর করে কেবল স্বনির্ভরই হবে না বরং আরও অনেকের কর্ম সংস্থানের ব্যবস্থা করবে।

উক্ত সহায়তা প্রদান অনুষ্ঠানে ব্যাটালিয়নের অন্যান্য সদস্যবৃন্দ, উপজেলা চেয়ারম্যান মফিজুল হক এবং স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

 

 

 

দীর্ঘদিন পর মায়ানমার সীমান্তে গোলাগুলি বন্ধ।