৪৬ টাকা বেড়ে ৫ টাকা কমল জ্বালানি তেলের দাম।


জয় বাংলা নিউজ প্রকাশের সময় : ২৯/০৮/২০২২, ১১:৩২ PM /
৪৬ টাকা বেড়ে ৫ টাকা কমল জ্বালানি তেলের দাম।

ডিজেল-পেট্রোল, কেরোসিন ও অকটেনের দাম লিটার প্রতি পাঁচ টাকা কমানোর সিদ্ধান্ত নিয়েছে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়। আজ রাতেই দাম কমানোর প্রজ্ঞাপন জারি করা হবে।

সোমবার (২৯ আগস্ট) জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয় এ কথা জানায়।

সম্প্রতি দাম নিয়ন্ত্রণে সব ধরনের আগাম কর মওকুফ করার পাশাপাশি আমদানি শুল্ক ১০ শতাংশ থেকে কমিয়ে ৫ শতাংশ করে জাতীয় রাজস্ব বোর্ড। রবিবার (২৮ আগস্ট) থেকে কার্যকর হওয়া এই আদেশ আগামী ৩১ ডিসেম্বর পর্যন্ত বহাল থাকবে।

এ অবস্থায় আজ দুপুরে বাংলাদেশ পেট্রোলিয়াম করপোরেশনের চেয়ারম্যান এ বি এম আজাদ বলেন, এর ফলে দাম কমবে কি না সেই সিদ্ধান্ত দেবে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়।

গত ৫ আগস্ট দিবাগত রাত ১২টার পর থেকে দেশে সব ধরনের জ্বালানি তেলের মূল্য বাড়ানো হয়। প্রতি লিটার ডিজেল ৮০ টাকা থেকে বাড়িয়ে ১১৪ টাকা, কেরোসিন ৮০ টাকা থেকে বাড়িয়ে ১১৪ টাকা, অকটেন ৮৯ টাকা থেকে বাড়িয়ে ১৩৫ টাকা এবং পেট্রোলের মূল্য ৮৬ টাকা থেকে বাড়িয়ে ১৩০ টাকা নির্ধারণ করা হয়।

অর্থাৎ লিটার প্রতি ডিজেলের দাম বাড়ানো হয়েছিল ৬৬ টাকা, কেরোসিনের দাম বাড়ানো হয়েছিল ৩৪ টাকা, অকটেনের দাম বাড়ানো হয়েছিল ৪৬ টাকা এবং পেট্রোলের দাম বাড়ানো হয়েছিল ৪৪ টাকা।

অবশেষে ভ্যাট-ট্যাক্স কমানোর পর এবং বিশ্ব বাজারে জ্বালানি তেলের দাম কমার পরিপ্রেক্ষিতে লিটার প্রতি গড়ে পাঁচ টাকা কমালো সরকার।

বন্যহাতির আক্রমণে কৃষকের মৃত্যু।