অপহরণের ৭ দিন পর মুক্তিপণের বিনিময়ে ছাড়া পেলো কলেজ ছাত্র


জয় বাংলা নিউজ প্রকাশের সময় : ২৭/০৪/২০২৩, ১১:৫৫ AM / ১২৭
অপহরণের ৭ দিন পর মুক্তিপণের বিনিময়ে ছাড়া পেলো কলেজ ছাত্র

নিজস্ব সংবাদদাতা।

বান্দরবান সদর উপজেলা কুহালং ইউনিয়নের বটতলী বাঘমারা পাড়া হতে অপহৃত কলেজ পড়ুয়া যুবক মোঃ খোরশেদ আলমকে সন্ত্রাসী গ্রুপ কর্তৃক অপহরণের ৭ দিন পর ১২ লক্ষ টাকা মুক্তিপণের বিনিময়ে ছেড়ে দেওয়া হয়েছে।

বুধবার (২৬এপ্রিল) দিবাগত রাত ৪ টায় বান্দরবান সদর ইউনিয়ন গোয়ালীয়া খোলা এলাকায় তাকে ছেড়ে দেওয়া হয়।

বিষয়টি নিশ্চিত করে কুহালং ইউনিয়নের ৭নম্বর ওয়ার্ড ইউপি সদস্য মোঃ হেলাল উদ্দিন জানান গতকাল চন্দনাইশ এলাকায় মুক্তিপণের জন্য লক্ষ টাকা প্রদান করেছে বলে জানি,মুক্তিপনের টাকা প্রদান করলে বুধবার দিবাগত রাত ২টার সময় গোয়ালিয়াখোলা এলাকায় সন্ত্রাসীরা মোঃ খোরশেদ আলমকে ছেড়ে দিয়ে যায়।

উল্লেখ্য  গত ২০ এপ্রিল (বৃহস্পতিবার) বান্দরবান জেলা সদর উপজেলাস্থ কুহালং ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডের বটতলী বাঘমারা পাড়া হতে রাত সাড়ে ১০ টার দিকে তাদের নিজস্ব তামাক পোড়ানোর জায়গা থেকে তাকে অপহরণ করে দুষ্কৃতকারী ৫-৬ জন সন্ত্রাসী।

স্থানীয়দের দেয়া তথ্য মতে ৫ জন সশস্ত্র সন্ত্রাসী কর্তৃক মোঃ খোরশেদ আলম (১৯), কে রাতের আধারে মুন্সি মিয়ার তামাক পোড়ানোর ঘর, বটতলী বাঘমারা পাড়া, ৭ নম্বর ওয়ার্ড, কুহালং, বান্দরবান সদর নামক স্থান হতে তাকে অপহরণ করা হয়। অপহৃত মোঃ খোরশেদ আলম বান্দরবান কালেক্টর স্কুল এন্ড কলেজের একাদশ শ্রেনীর ছাত্র।নাম প্রকাশ না করার শর্তে স্থানীয় সুত্রে জানাযায় দুুষ্কৃতকারীরা জেএসএস(সন্তু) দলের সদস্য।

স্থানীয় সুত্রে জানাযায় খোরশেদ তার ছোট ভাই সফি এবং মংসাহ্লা মার্মা ২০ এপ্রিল তাদের তামাক পোড়ানো এলাকা হতে রাত সাড়ে ১০টার সময় তিনজনকেই অপহরন করা হয়। পরবর্তীতে দুইজনকে বটতলী বাঘমারা পাহাড় থেকে ছেড়ে দিয়ে খোরশেদকে অপহরন করে ক্যামালং পাড়ার দিকে নিয়ে যায় সশস্ত্র গ্রুপটি।

পরবর্তীতে, গত ২১ এপ্রিল সন্ধ্যা ৬ টায় , খোরশেদ এর পিতা মোঃ মুন্সি মিয়াকে তার মোবাইল নাম্বারে 01829215461 নাম্বার হতে কল দিয়ে ২৫ লক্ষ টাকা মুক্তিপণ দাবি করা হয়। মুন্সি মিয়া দুই লক্ষ টাকা মুক্তিপণ দিতে রাজি হলেও সন্ত্রাসী কর্তৃক ২৫ লক্ষ টাকা সংগ্রহ করে যোগাযোগ করতে বলা হয়।

পরবর্তীতে ২৬ এপ্রিল (বুধবার) দুপুর ৩ টার সময় মুক্তিপণের ১২ লক্ষ টাকা রাঙ্গামাটি এলাকাতে পৌঁছিয়ে দেওয়া হলে ২৭শে এপ্রিল ( বৃহস্পতিবার) ভোর ৪ টার দিকে অপহৃত খোরশেদ আলম কে বান্দরবান সদরস্থ গোয়ালিয়া খোলা এলাকায় এনে ছেড়ে দেওয়া হয়।

 

 

আরো পড়ুন –

 

 

 

সাংগ্রাই জল উৎসবের মধ্য দিয়ে শেষ বর্ষকে বিদায় জানালো মারমা সম্প্রদায়