আনন্দ আয়োজনে বান্দরবান সরকারি কলেজ ছাত্রলীগের নবীন বরন।


জয় বাংলা নিউজ প্রকাশের সময় : ২১/০৩/২০২৩, ৮:২৪ PM / ১২১
আনন্দ আয়োজনে বান্দরবান সরকারি কলেজ ছাত্রলীগের নবীন বরন।

জয়বাংলা নিউজ ডেস্ক।

বাংলাদেশ ছাত্রলীগ বান্দরবান কলেজ শাখার আয়োজনে বান্দরবান সরকারি কলেজে ২০২৩ সালে একাদশ শ্রেনীতে ভর্তি হওয়া ছাত্র ছাত্রীদের নবীন বরন ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

২১শে মার্চ(মঙ্গলবার) সকালে বান্দরবান সরকারি কলেজ শেখ রাসেল অডিটোরিয়ামে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বান্দরবান সরকারি কলেজ এর অধ্যক্ষ প্রফেসর মোঃ নুরুল আবছার চৌধুরী।

প্রধান অতিথির বক্তব্য রাখছেন অধ্যক্ষ প্রফেসর মোঃ নুরুল আবছার চৌধুরী।

সকল ধর্মের ধর্মীয় বানী পাঠের মধ্য দিয়ে অনুষ্ঠানের সুচনা হয়। মহান মার্চে স্বাধীনতা যুদ্ধে বীর শহীদদের স্বরনে এক মিনিট নিরবতা পালন করা হয়।
পরে ফুল দিয়ে আগত প্রধান অতিথি ও বিশেষ অতিথিদের বরন ও নবীনদের ফুল দিয়ে বরন করে নেয়া হয়।

অনুষ্টানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা পরিষদের সদস্য লক্ষী পদ দাশ,কলেজে উপাধ্যক্ষ সঞ্জিত কুমার দাশ,সাবেক জেলা ছাত্রলীগ সভাপতি কাউছার সোহাগ,সাধারণ সম্পাদক জনী সুশীল,বর্তমান সভাপতি অং ছাইং উ পুলু,সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন মানিক।এছাড়াও আরো উপস্থিত ছিলেন জেলা ছাত্রলীগ ও কলেজ ছাত্রলীগের বর্তমান ও সাবেক নেতৃবৃন্দ।

বিশেষ অতিথির বক্তব্য রাখছেন জেলা পরিষদের সদস্য লক্ষী পদ দাশ।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বান্দরবান কলেজ ছাত্রলীগের আহ্বায়ক টিপু দাশ।প্রধান অতিথির বক্তব্যে বান্দরবান সরকারি কলেজ এর অধ্যক্ষ মোঃ নুরুল আবছার চৌধুরী বলেন ছাত্রলীগের ইতিহাস গৌরবের ইতিহাস,যারা বর্তমানে বান্দরবানে রাজনৈতিক ভাবে সমাজ ও দেশের উন্নয়নে অবদান রাখছেন তাদের অধিকাংশ বান্দরবান কলেজের প্রাক্তন ছাত্র।লেখা পড়ার পাশাপাশি ছাত্র রাজনীতি একজন ছাত্রকে দেশের প্রতি তার দায়িত্বশীল নেতৃত্ব ও কর্তব্য পরায়ন করে তুলে।

নবীন বরন অনুষ্ঠানে উপস্থিত ছাত্র ছাত্রী একাংশ।

বিশেষ অতিথির বক্তব্যে জেলা পরিষদের সদস্য লক্ষী পদ দাশ বলেন আজকের নবীন তোমরা গর্ভিত,কারন তোমরা স্মার্ট বাংলাদেশের একজন অংশীদার।

তিনি বলেন সফল একজন ছাত্রলীগের নেতা হতে হলে পড়ালেখার পাশাপাশি রাজনৈতিক অঙ্গনেও পদচারনা রাখবে তবে পড়ালেখা বাদ দিয়ে রাজনৈতিক কর্মকাণ্ডে সম্পৃক্ত থাকলে সফল ছাত্র নেতা হওয়া যায় না।বঙ্গবন্ধুর আদর্শকে বুকে লালন করে দেশকে ভলোবাসতে হবে।
তিনি বলেন আধুনিক বান্দরবানের রূপকার,পার্বত্য বীর, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রনালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এর হাত ধরেই বান্দরবানের উন্নয় হয়েছে,যা অন্য কোন সময় হয়নি।

নবীন বরন অনুষ্ঠানে সম্মাননা গ্রহণ করেছেন অধ্যক্ষ প্রফেসর মোঃ নুরুল আবছার চৌধুরী।

নবীন বরন অনুষ্ঠানে সমাপনী বক্তব্যে বান্দরবান কলেজ ছাত্রলীগের আহ্বায়ক টিপু দাশ বলেন আগামীদিনের পরিছন্ন ছাত্র রাজনীতির একমাত্র আস্থাস্থল বাংলাদেশ ছাত্রলীগ।বান্দরবান কলেজ ছাত্রলীগের সকল সদস্যই পড়ালেখার পাশাপাশি সামাজিক উন্নয়ন কর্মকাণ্ডে সেচ্ছাসেবীর ভূমিকা পালন করে আসছে।পরে ২০২৩ সালে ভর্তি প্রাপ্ত নবীনদের সৌজন্যে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।