আলীকদমে ৫৭ বিজিবির শীতবস্ত্র বিতরণ


জয় বাংলা নিউজ প্রকাশের সময় : ২২/০১/২০২৪, ১০:৪৬ PM / ৩১
আলীকদমে ৫৭ বিজিবির শীতবস্ত্র বিতরণ

প্রশান্ত দে, আলীকদম প্রতিনিধি

 

বান্দরবান জেলার আলীকদম উপজেলায় বর্ডার গার্ড বাংলাদেশ, আলীকদম ব্যাটালিয়ন (৫৭ বিজিবি) কর্তৃক স্থানীয় অসহায়, দুঃস্থ এবং পাহাড়ী ক্ষুদ্র নৃ-গোষ্ঠীদের মাঝে ৪৯০টি শীতবস্ত্র বিতরণ করা হয়।

২২ জানুয়ারি সোমবার আলীকদম ব্যাটালিয়ন (৫৭ বিজিবি) এর সার্বিক ব্যবস্থাপনায় ব্যাটালিয়ন সদর ১নং জিপি গেইট সংলগ্ন ক্যান্টিনের পার্শ্বে লেঃ কর্ণেল আকিব জাভেদ, পিএসসি, অধিনায়ক, আলীকদম ব্যাটালিয়ন (৫৭ বিজিবি) কর্তৃক স্থানীয় অসহায়, দুঃস্থ, ক্ষুদ্র নৃ-গোষ্ঠী, পাহাড়ী বাঙালি এবং স্থানীয় ০৪টি এতিমখানা ও মাদ্রাসায় সর্বমোট ২২০টি শীতবস্ত্র (কম্বল) বিতরণ করে।

এছাড়াও একই সাথে অতিদূর্গম সীমান্তে অবস্থিত ০৮টি বিওপি এবং ০১টি চেকপোষ্ট কর্তৃক স্থানীয় পাহাড়ী ক্ষুদ্র নৃ-গোষ্ঠীদের মাঝে ২৭০টি শীতবস্ত্র (কম্বল) বিতরণ করা হয়।
উক্ত অনুষ্ঠানে অত্র ব্যাটালিয়নের ভারপ্রাপ্ত এ্যাডজুটেন্ট, অন্যান্য পদবীর বিজিবি সদস্য, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

আলীকদম ব্যাটালিয়ন (৫৭ বিজিবি) এর সদস্যগণ “সীমান্তের অতন্দ্র প্রহরী” হিসেবে দেশপ্রেম, পেশাদারিত্ব, কর্তব্যনিষ্ঠা এবং দক্ষতার মাধ্যমে বান্দরবান জেলার থানচি উপজেলাস্থ সীমান্ত এলাকায় সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষার পাশাপাশি বাংলাদেশ-মায়ানমার সীমান্তে অতিদূর্গম ০৮টি বিওপি’র অপারেশনাল কার্যক্রমের মাধ্যমে সীমান্ত সুরক্ষার লক্ষ্যে ভূমির উপর নিরবিচ্ছিন্ন কর্তৃত্ব প্রতিষ্ঠা এবং সন্ত্রাসী গোষ্ঠীর অপতৎপরতা প্রতিহত করে আসছে।
এছাড়াও “অপারেশন উত্তরণ” এর আওতায় পার্বত্য এলাকায় শান্তি-শৃঙ্খলা প্রতিষ্ঠা ও আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণের লক্ষ্যে বাঙ্গালী ও পাহাড়ী উপজাতিদের মধ্যে বিভিন্ন সময়ে বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান, নগদ অর্থ, বস্ত্র বিতরণ, শীতকালীন কম্বল বিতরণ এবং বন্যায় ক্ষতিগ্রস্থরে মাঝে ত্রাণ সামগ্রী বিতরণের মাধ্যমে পাহাড়ী-বাঙ্গালি সম্প্রীতি সুদৃঢ়করণে বলিষ্ঠ ভূমিকা পালন করে আসছে। ভবিষ্যতেও আলীকদম ব্যাটালিয়ন (৫৭ বিজিবি) এর এ সকল মানবিক কর্মকান্ডের ধারা অব্যাহত থাকবে।