ঈদের ছুটিতে নেই আশানুরূপ হোটেল বুকিং


জয় বাংলা নিউজ প্রকাশের সময় : ২২/০৪/২০২৩, ৫:৪৪ AM / ১৮৫
ঈদের ছুটিতে নেই আশানুরূপ হোটেল বুকিং

জয়বাংলা নিউজ ডেস্ক। মোঃ শহীদুল ইসলাম।

ভ্রমন নিষেধাজ্ঞায় পর্যটক সমাগম কম

পাহাড় কন্যা বান্দরবানে বছরের প্রায় সবসময়ই জেলার প্রায় সবগুলো উপজেলার পর্যটন কেন্দ্র গুলোতে পর্যটক সমাগম থাকে,এছাড়া বিশেষ করে দুই ঈদের সরকারি ছুটিতে দেশের বিভিন্ন জেলা হতে ভ্রমণ পিপাশু পর্যটকদের ভিড় জমে এই পর্যটন নগরীতে।

এদিকে সাম্প্রতিক সময়ে পার্বত্য বান্দরবানে সশস্ত্র জঙ্গি সংগঠন জামাতুল আনসার ফিল হিন্দাল শারক্বীয়া’ এবং আঞ্চলিক সশস্ত্র সংগঠন কেএনএফ এর বিরুদ্ধে যৌথ বাহিনীর অভিযানের কারনে গত দেড় মাস ধরে আবারো পর্যটক ভ্রমনে নিষেধাজ্ঞা পড়েছে রোয়াংছড়ি,রুমা,থানচি তিনটি পর্যটন সমৃদ্ধ উপজেলায়।

গত ১৫ মার্চ বান্দরবান জেলা ম্যাজিস্ট্রেট ইয়াছমিন পারভীন তিবরীজি স্বাক্ষরিত এক গণবিজ্ঞপ্তির মাধ্যমে পর্যটকদের নিরাপত্তা নিশ্চিতে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত বান্দরবানের রোয়াংছড়ি,রুমা এবং থানচি উপজেলায় স্থানীয় ও বিদেশী পর্যটকদের ভ্রমণে নিষিদ্ধ আরোপ করা হয়। তবে এ তিন উপজেলা ব্যতীত বাকি ৪ উপজেলায় পর্যটকরা ভ্রমণ করতে পারবেন।

এদিকে ঈদকে সামনে রেখে জেলার হোটেল মোটেল গুলোতে চোখে পড়ছে না আগাম বুকিং এর দৌড়,স্বাভাবিক ভাবেই হোটেল গুলোর রুম বুকিং হচ্ছে অনেক কম, এ বিষয়ে হোটেল গার্ডেন সিটির স্বত্বাধিকারী মোঃ জাফর বলেন এখনো পর্যন্ত আশানুরূপ  হোটেল বুকিং আশে নি,কয়েকটি উপজেলায় পর্যটক ভ্রমণের উপর নিষেধাজ্ঞা  থাকায় অনেকটা কমে এসেছে পর্যটকদের সমাগম। হোটেল কর্তৃপক্ষের আশা ঈদের লম্বা সরকারি ছুটি আর ঈদ উৎসবের ছুটিতে আবারো প্রাণচঞ্চলতা ফিরে আসবে বান্দরবানের পর্যটন শীল্পে।

বান্দরবান জেলার অন্যতম পর্যটন কেন্দ্র নীলাচলে পর্যটকের সমাগম অনেকটা কমে এসেছে তার পরেও ক্ষরতাপে ঘুরতে এসেছেন অনেক পর্যটক।ঘুরতে আশা পর্যটকদের অনেকেই আশা করছেন খুব শীগ্রই নিষেধাজ্ঞা তুলে নিয়ে পরিস্থিতি স্বাভাবিক হয়ে আসবে।নীলাচল নীলগিরির মতো তিন উপজেলার উল্লেখযোগ্য পর্যটন স্পট গুলোতে নির্বিঘ্নে ঘুড়ে বেড়াতে পারবেন পাহাড় ঝর্ণা প্রেমি হাজারো পর্যটক।

এদিকে ঈদকে সামনে রেখে জেলা টুরিস্ট পুলিশের পক্ষ হতে নেয়া হয়েছে কঠোর নিরাপত্তা ব্যাবস্থা এ বিষয়ে জেলা টুরিস্ট পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোাঃ জাহাঙ্গীর আলম জানান ঈদুল ফিতরকে সামনে রেখে জেলা টুরিস্ট পুলিশ জেলায় আগত পর্যটকদের  সর্বাত্মক নিরাপত্তায় দায়িত্ব পালন করবেন এবং জেলা পুলিশের সহায়তায় পর্যটন কেন্দ্র গুলোতে নিয়মিত দায়িত্ব পালনের পাশাপাশি সাদা পোশাকে পুলিশ সদস্য গন নিয়োজিত থাকবেন।

আরো পড়ুন –

৬ হাজার মুসল্লীর ঈদের নামাজের জন্য প্রস্তুত জেলা কেন্দ্রীয় ঈদ গা মাঠ- প্রস্তুতি পরিদর্শনে পার্বত্য মন্ত্রী