কিশোর গ্যাংয়ের হয়রানি শিকার অবসরপ্রাপ্ত সেনাসদস্য


জয় বাংলা নিউজ প্রকাশের সময় : ০১/০২/২০২৩, ৭:৪৫ PM / ১৫১
কিশোর গ্যাংয়ের হয়রানি শিকার অবসরপ্রাপ্ত সেনাসদস্য

দীঘিনালা(খাগড়াছড়ি)প্রতিনিধি।

 

খাগড়াছড়ির দীঘিনালা উপজেলার মেরুং ইউপিতে অবরসপ্রাপ্ত এক সেনা সদস্য ল্যান্সঃ কর্পোরালকে কে হয়রানীর অভিযোগে সাংবাদিক সম্মেলন করছে ভুক্তভোগী সেনাসদস্য ও তার পরিবার।

আজ বুধবার সকাল( ১ ফ্রেবুয়ারী) উপজেলার বাস স্টেশন সংলগ্ন হোটেল ইউনিটির হলরুমে সাংবাদিক সম্মেলন করা হয়। সম্মেলনে উপস্থিত ছিলো ছোট মেরুং এলাকার ভুক্তোভোগী অবসরপ্রাপ্ত সেনা সদস্য ল্যান্স কর্পোরাল মোঃ নুর আলম, দুই ছেলে ও তার স্ত্রী।

কিশোর গ্যাং এর মাধ্যমে সেনা সদস্যকে ব্লাকমেইল করে ১ লাখ ৩৫ হাজার টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ করা হয়। সাবেক মেরুং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রহমান কবির(রতন), ৫ নং ওয়ার্ড সদস্য মোঃ হোসেন ও সাবেক ইউনিয়ন পরিষদ সদস্য আব্দুর রহমান।

সম্মেলনে অভিযোগ করে বলা হয়, ছোট মেরুং একটি কিশোর গ্যাং রয়েছে। এদের মধ্যে রয়েছে অনিক, রিয়াদ, হযরত, রাজু, শাহনবী এবং সুজন। এদের প্রতেকেই ভুক্তোভুগী সেনাসদস্য মোঃ নুর আলমের ছেলের সমবয়সী এরা সবাই নেশা করে।
যার কারনে নিজের ছেলের ভবিষ্যৎ চিন্তা করে কিশোর গ্যাং এর কার্যকলাপ গুলো আলোকপাত করে তাদের নিষেধ করায় ক্ষিপ্র হয়ে এই ৬ জন কিশোর। এই ছয় কিশোর এর গ্যাং গ্রুপের নাম অণিক গ্রুপ।

এদের মধ্যে রয়েছে সাবেক ইউপি চেয়ারম্যান রহমান কবির রতন এর ভাতিজা রিয়াদ, এই কিশোর ক্ষিপ্ত হয়ে সেনা সদস্য কে নদীর তীরে ডেকে নিয়ে মারধর ও পরবর্তী মেরে ফেলার হুমকি দেন, বিষয়টি নিয়ে থানায় অভিযোগ করেন ভুক্তভোগী সেনা সদস্য মোঃ নুর আলম।

থানা-পুলিশ কিশোরদের আটক করে নিয়ে আসার সময় স্থানীয় ইউনিয়ন পরিষদ সদস্য মোঃ হোসেন কিশোরদের বিচার করে শুধরানো হবে বলে পুলিশ থেকে তার জিম্মায় নিয়ে নেন। বিচার না করে ঘটনার ৫ দিন পর রহমান কবির রতন এবং মোঃ হোসেন এদের মধ্যে এক কিশোরকে দিয়ে বলৎকার নাটক সাজায়। এমনকি এসএসসি পরিক্ষার্থীর লোকজন দিয়ে বলৎকারের বিচারের দাবীতে মানববন্ধন করানহবে বলে হুমকি দিয়ে টাকা দাবী করেন।

মানসিক নির্যাতন ও মানসম্মান এর কথা বিবেচনা নিয়ে ব্লাকমেইলের ফাঁদ থেকে বাঁচতে টাকা দেওয়া হয় তাদের কে। এভাবে ১ লাখ ৩৫ হাজার টাকা নিয়েছে। এতেও এরা ক্ষান্ত না হয়ে এখনো বিভিন্নজনের মাধ্যমেটাকা দাবী করছে। নুর আলম আরো জানান, ১৯৯৯সালে চাকুরীতে যোগদান করে ২০২১সালের ফ্রেবুয়ারীতে অবসরে আসেন তিনি। চাকুরী জীবনে তিনি সুনামের সহিত দায়িত্ব পালন করেছেন। বর্তমানে বড় ছেলে এইচএসসিতে অধ্যয়নরত খাগড়াছড়ি ক্যান্টনমেন্ট কলেজ। এবং ছোট ছেলে নবম শ্রেণীতে ছোট মেরুং উচ্চ বিদ্যালয়ে পড়ছেন। কিশোর গ্যাং কয়েক অর্থলোভী নেতার সাজানো নাটকের কারনে তাঁর পরিবার লোকলজ্জায় বাড়ি থেকে বের হতে পারছে না।

সম্মেলনে নুর আলমের স্ত্রী এবং সন্তানেরা কান্নাজড়িত কন্ঠে সাজানো ঘটনার বিচার দাবী করে তাদের থেকে নেওয়া টাকা ফেরত পাওয়ার আবেদন জানান।

 

 

 

৪ই ফেব্রুয়ারী লামা যাবেন ২ মন্ত্রী।