কুখ্যাত সন্ত্রাসী সংগঠন কেএনএফ এর  বিরুদ্ধে রুমায় বিক্ষোভ


জয় বাংলা নিউজ প্রকাশের সময় : ১৯/০৪/২০২৩, ৩:১৮ PM / ১১৯
কুখ্যাত সন্ত্রাসী সংগঠন কেএনএফ এর  বিরুদ্ধে রুমায় বিক্ষোভ

নিজস্ব সংবাদদাতা।

বান্দরবানের রুমা উপজেলায় বমপার্টি খ্যাত কুখ্যাত বিচ্ছিন্নতাবাদী সন্ত্রাসী সংগঠন কুকি চিন ন্যাশনাল ফ্রন্ট বা কেএনএফ এর ধারাবাহিক হুমকি, লুটপাট-চাঁদাবাজী, গ্রামবাসীদের উচ্ছেদ, অপহরণ, হত্যাসহ নানাবিধ নিপিড়ন-নির্যাতনের বিরুদ্ধে বিক্ষোভ মিছিল করেছে রুমার সর্বস্তরের জনসাধারণ।

১৯শে এপ্রিল (বুধবার) সকালে রুমা বাজারে সমবেত হয়ে বিভিন্ন সম্প্রদায়ের মানুষ কেএনএফের বিরুদ্ধে বিক্ষোভ মিছিল করে। গত বছরের অক্টোবর থেকে নিরাপত্তা বাহিনীর অভিযানের ফলে কেএনএফ এক প্রকার কোনঠাসা হয়ে পড়ে, ফলে তারা আরো বেপরোয়া হয়ে যায় এবং গ্রামবাসীদের উপর ব্যাপক নিপিড়ন-নির্যাতন শুরু করে।

গত কয়েক দিন ধরে মুয়ালপি পাড়াবাসীদের ব্যাপক মারধর, অপহরণ করার পর অতিস্ট হয়ে সচেতন নাগরিক সমাজের ব্যানারে বিক্ষোভ মিছিল করে রুমাবাসী। বিক্ষোভ মিছিলের পর রুমা বাজারে এক সমাবেশে বক্তারা কেএমএফ নির্মূল করে রুমায় পূর্বের ন্যায় শান্তি ফিরিয়ে আনার দাবি জানান।

গত বছর থেকে এ যাবৎ ৩০ জনের অধিক নিরীহ গ্রামবাসী এবং প্রায় ১৫ জন শ্রমিক, এমনকি সাবেক সেনা কর্মকর্তা কেএনএফের অপহরণের শিকার হয়, এক সেনা কর্মকর্তাসহ কমপক্ষে ৭ গ্রামবাসীকে হত্যা, প্রায় দুই ডজন গ্রামের হাজারের অধিক তঞ্চঙ্গ্যা, ত্রিপুরা, খিয়াং ও মারমা অধিবাসীদের উচ্ছেদ করেছে কেএনএফ।

 

 

আরো পড়ুন-

 

রুমায় কেএনএফ এর বিরুদ্ধে মানববন্ধন

 

মারমা সম্প্রদায়ের শত শত বছরের পুরানো গীতিনাট্য