ঘুমধুম উচ্চ বিদ্যালয়ে এসএসসি পরীক্ষা কেন্দ্র বিকল্প ভেন্যু নির্ধারণ


জয় বাংলা নিউজ প্রকাশের সময় : ১২/০২/২০২৪, ২:২৯ PM / ৪১
ঘুমধুম উচ্চ বিদ্যালয়ে এসএসসি পরীক্ষা কেন্দ্র বিকল্প ভেন্যু নির্ধারণ

জয়বাংলা নিউজ ডেস্ক। 

বাংলাদেশের সকল জেলায় আগামী ১৫ই ফেব্রুয়ারী হতে শুরু হতে যাচ্ছে মাধ্যমিক পরীক্ষা(এসএসসি,ভোকেশনাল) ২০২৪।

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার সীমান্ত এলাকায় সাম্প্রতিক সময়ে মায়ানমারের অভ্যন্তরে বর্ডার গার্ড পুলিশ (বিজিপি) ও আরাকান আর্মির সাথে চলমান সংঙ্ঘর্ষের কারনে নিরাপত্তার ঝুঁকিতে ভোগে উপজেলার সীমান্ত এলাকায় অবস্থিত ঘুমধুম উচ্চ বিদ্যালয়ে পরিক্ষা কেন্দ্রে অংশগ্রহণকারী শিক্ষার্থীরা।

এবার এই কেন্দ্রে মোট এসএসসি অংশগ্রহণকারী পরীক্ষার্থী ৫০২ জন । ঘুমধুম উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী রয়েছে ১৫৯ জন।কারিগরি বোর্ডের শিক্ষার্থীর সংখ্যা ৩৯ জন।বাকিরা কক্সবাজারের বালুখালী ও কুতুপালংয়ের শিক্ষার্থী।

এদিকে উদ্ভুত পরিস্থিতিতে নিরাপত্তাজনিত ঝুঁকি থাকায় এসএসসি পরীক্ষা ২০২৪ এর বিদ্যমান কেন্দ্র ঘুমধুম উচ্চ বিদ্যালয় এর পরিবর্তে ১নং উত্তর ঘুমধুম সরকারি প্রাথমিক বিদ্যালয় এবং ২নং উত্তর ঘুমধুম সরকারি প্রাথমিক বিদ্যালয় ব্যবহারের নির্দেশ প্রদান করেছে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড।
সোমবার (১২ ফেব্রুয়ারী) মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর এ এম এম মুজিবুর রহমান স্বাক্ষরিত এক অফিস আদেশের মাধ্যমে বিষয়টি জানানো হয়।

এ বিষয়ে ঘুমধুম উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ খায়রুল বশর বলেন,সীমান্তের উদ্ভুত পরিস্থিতিতে পরীক্ষার্থীদের নিরাপত্তার বিষয়টি আমরা গুরুত্ব দিচ্ছি।কর্তৃপক্ষের নির্দেশ অনুযায়ী বিকল্প ভ্যানুতে আগামী ১৫ই ফেব্রুয়ারী যথারীতি পরীক্ষা অনুষ্ঠিত হবে এবং সেই অনুযায়ী কার্যক্রম পরিচালনা করছি।

প্রসঙ্গত আগামী ১৫ ফেব্রুয়ারি বাংলা প্রথম পত্রের মধ্য দিয়ে শুরু হবে এবারের এসএসসি পরীক্ষা। শেষ হবে আগামী ১২ মার্চ। ২০২২ সালে এসএসসি পরীক্ষার সময়ও সীমান্তে সংঘর্ষ হয়। সে সময় কেন্দ্রটি কুতুপালং উচ্চ বিদ্যালয়ে স্থানান্তর করা হয়েছিল।