দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ এর একক প্রার্থী বীর বাহাদুর উশৈসিং


জয় বাংলা নিউজ প্রকাশের সময় : ২৮/০৫/২০২৩, ১০:৪৮ AM / ৬৭
দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ এর একক প্রার্থী বীর বাহাদুর উশৈসিং

নিউজ ডেস্ক।

একদিন আগেই শেষ হলো বান্দরবান জেলা আওয়ামী লীগ এর বিশেষ বর্ধিত সভা,প্রথমেই ধারনা করা হয়েছিলো বিশেষ বর্ধিত সভায় বড় ধরনের সিদ্ধান্ত আসতে পারে বান্দরবান জেলা আওয়ামী লীগ এর পক্ষ হতে।

দিনব্যাপী বান্দরবান জেলা আওয়ামী লীগ এর বর্ধিত সভায় অংশগ্রহণ করে বান্দরবান জেলা আওয়ামী লীগ,সকল উপজেলা আওয়ামী লীগ,ইউনিয়ন আওয়ামী লীগ ও এর অঙ্গসংগঠনের নেতৃবৃন্দরা।

আলোচনা হয় বর্তমান আওয়ামী সরকারের বিভিন্ন উন্নয়ন নিয়ে,সাংগঠনিক বিভিন্ন বিষয়েও হয় আলোচনা সমালোচনা এবং এছাড়াও আগামীতে জেলা ও উপজেলাতে সাংগঠনিকভাবে আওয়ামী লীগ এর নেতৃবৃন্দের করনীয় সম্পর্কেও দেয়া হয় দিকনির্দেশনা।

বর্ধিত সভায় বান্দরবান জেলা আওয়ামী লীগ এর সভাপতি,বান্দরবান পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্য শৈ হ্লা এর সভাপতিত্বে সকলের কাছে আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বান্দরবান ৩০০ নং সংসদীয় আসনে প্রার্থী হিসেব বীর বাহাদুর উশৈসিং এর নাম প্রস্তাব রাখা হয়।

জেলা আওয়ামী লীগ,উপজেলা আওয়ামী লীগ সহ সকল অঙ্গসংগঠনের নেতৃবৃন্দের সর্বসম্মতিক্রমে আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে এবারো আওয়ামী লীগ থেকে বীর বাহাদুর উশৈসিং এর নাম উঠে আশে।
বিষয়টি নিশ্চিত করেন বান্দরবান জেলা আওয়ামী লীগ।

পার্বত্য বান্দরবান মানে বীর বাহাদুর কথাটা পার্বত্য বান্দরবানে বসবাসকারী সকল জনসাধারণের কাছেই পরিচিত একটি কথা।পার্বত্য বান্দরবান জেলার শিক্ষা,যোগাযোগ ব্যাবস্থা,পর্যটন শীল্প,ব্যাবসা বানিজ্য, থেকে শুরু করে সকল সেক্টরের উন্নয়নে অবদান রেখেছেন বর্তমান পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রনালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং।

জননেত্রী শেখ হাসিনার স্মার্ট বাংলাদেশ নির্মাণের স্বপ্নকে পাহাড়ের আনাচে কানাচে ছড়িয়ে দিয়েছেন তিনি তার ঐকান্তিক প্রচেষ্টায় জেলার দুর্গম উপজেলা গুলোতেও গড়ে উঠেছে স্কুল,কলেজ,দুর্গম এলাকাতেও এখন যোগাযোগ ব্যাবস্থার উন্নয়নের ফলে সমৃদ্ধি এসেছে কৃষি ও অর্থনীতিতে।

তিনি মোট ছয়বার জাতীয় সংসদ সদস্য নির্বাচিত হন। এর মধ্যে ১৯৯১, ১৯৯৬, ২০০১, ২০০৮, ২০১৪ ও সর্বশেষ ২০১৮ সাল মিলিয়ে ষষ্ঠ বারের মতো বাংলাদেশ আওয়ামী লীগ থেকে নির্বাচিত এমপি হন তিনি।

১৯৯৮ সালে উপমন্ত্রীর পদমর্যাদায় প্রথম বারের মতো এবং ২০০৮ সালে প্রতিমন্ত্রীর পদমর্যাদায় দ্বিতীয় বারের মতো পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড, রাঙ্গামাটি-এর চেয়ারম্যানের দায়িত্ব পালন করেন।

এর ফলে তিনি পার্বত্য অঞ্চলের শিক্ষা, স্বাস্থ্য, যোগাযোগ, কৃষি তথা ভৌত অবকাঠামোগত ব্যাপক উন্নয়ন কর্মকাণ্ড পরিচালনায় সুযোগ পান।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার যোগ্য নেতৃত্বে গঠিত মন্ত্রিসভার সদস্য হিসেবে জানুয়ারি ১২, ২০১৪ তারিখে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী হিসেবে এবং জানুয়ারি ০৭, ২০১৯ তারিখে একই মন্ত্রণালয়ের মন্ত্রী হিসেবে দায়িত্ব প্রাপ্ত হন।

উল্লেখ্য সভায় জেলা আওয়ামী লীগের সভাপতি মন্ডলী, উপদেষ্টা পরিষদ, সম্পাদক মন্ডলী, কার্যনির্বাহী কমিটির সদস্যবৃন্দ, উপজেলা ও পৌর শাখা, ইউনিয়ন নেতৃবৃন্দ এবং অঙ্গ ও সহযোগী সংগঠন সমূহের প্রতিনিধিরা বিশেষ বর্ধিত সভায় উপস্থিত ছিলেন।

সভায় বান্দরবান জেলা আওয়ামী লীগের কাউন্সিল ও সম্মেলন আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের পর অনুষ্ঠিত করার সিদ্ধান্ত নেয়া হয়। এ লক্ষ্যে বর্তমান কমিটির মেয়াদ সর্বসম্মতিক্রমে আগামী কাউন্সিল পর্যন্ত বৃদ্ধি করা হয়।

 

 

 

 

 

 

 

বান্দরবান ফুটবল খেলোয়াড় সমিতির ২য় খেলা অনুষ্ঠিত