প্রতিষ্ঠা বার্ষিকীতে ছাত্রলীগের বর্ণাঢ্য র‍্যালী,আনন্দ সমাবেশ।


জয় বাংলা নিউজ প্রকাশের সময় : ০৪/০১/২০২৩, ২:৫০ PM / ১২৪
প্রতিষ্ঠা বার্ষিকীতে ছাত্রলীগের বর্ণাঢ্য র‍্যালী,আনন্দ সমাবেশ।

জয়বাংলা নিউজ ডেস্ক।

 

বিএনপি,জামায়াতের রাজপথের সকল আগুন সন্ত্রাস প্রতিহত করার জন্য ছাত্রলীগের কর্মীরাই যথেষ্ট ছাত্রলীগের প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে প্রধান অতিথির বক্তব্যে এমনটাই বলেছেন জেলা আওয়ামী লীগ এর সাধারণ সম্পাদক,বান্দরবান পৌরসভার মেয়র মোহাম্মদ ইসলাম বেবী।

“ডিজিটাল বাংলাদেশ দৃশ্যমান,লক্ষ্য এবার স্মার্ট বাংলাদেশ বিনির্মান এই প্রতিপাদ্য কে সামনে রেখে বর্ণাঢ্য আয়োজনে বান্দরবানে ছাত্রলীগের প্রতিষ্ঠা বার্ষিকী পালন করা হয়েছে।

প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে ৪ই জানুয়ারি (বুধবার) সকালে জেলার রাজার মাঠ হতে বর্ণাঢ্য র‍্যালী সহকারে আনন্দ মিছিল বের করা হয়,মিছিলটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে বঙ্গবন্ধু মুক্তমঞ্ছে সামনে এসে শেষ হয়।এতে অংশগ্রহণ করে জেলা আওয়ামী লীগ,পৌর আওয়ামী লীগ,জেলা ছাত্রলীগ,শহর ছাত্রলীগ এবং কলেজ ছাত্রলীগের নেতৃবৃন্দ।

 

র‍্যালী পরবর্তী বঙ্গবন্ধু মুক্তমঞ্ছের সামনে  জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন এবং শান্তির প্রতিক পায়রা উড়িয়ে ছাত্রলীগের প্রতিষ্ঠা বার্ষিকীর আনন্দ সমাবেশ এর সূচনা করেন আনন্দ সমাবেশের প্রধান অতিথি জেলা আওয়ামী লীগ এর সাধারণ সম্পাদক, পৌর মেয়র মোহাম্মদ ইসলাম বেবী।পরে জেলা আওয়ামী লীগ ও ছাত্রলীগের পক্ষ হতে বঙ্গবন্ধুর স্মৃতি স্তম্ভে পুষ্পমাল্য অর্পণ করা হয়।

জেলা ছাত্রলীগের সভাপতি অং ছাইং উ পুলু সভাপতিত্বে, সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন মানিক এর সঞ্চালনায় আনন্দ সমাবেশে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আব্দুর রহিম চৌধুরী,জেলা আওয়ামী লীগ এর যুগ্ম সম্পাদক লক্ষী পদ দাশ,মোজাম্মেল হক বাহাদুর,সাংগঠনিক সম্পাদক চৌধুরী প্রকাশ বড়ুয়া,পৌর আওয়ামী লীগ সভাপতি অমল কান্তি দাশ,সাধারণ সম্পাদক সামশুল ইসলাম,কৃষকলীগের সভাপতি প্রজ্ঞাসার বড়ুয়া পাপন জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি কাউছার সোহাগ।

এছাড়াও অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন   জেলা আওয়ামী লীগ,পৌর আওয়ামীলীগ,জেলা ছাত্রলীগ,কলেজ ছাত্রলীগের তৃনমূলের নেতৃবৃন্দ।

সভায় বক্তারা বলেন, ১৯৪৮ সালে ৪ জানুয়ারি সময়ে দাবিতেই বাংলাদেশ ছাত্রলীগের প্রতিষ্ঠা করেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।
সময়ের প্রয়ােজন মেটাতেই এগিয়ে চলছে বাংলাদেশ ছাত্রলীগ।
বক্তারা আরা বলেন, শিক্ষার অধিকার, বাঙালির স্বায়ত্তশাসন প্রতিষ্ঠা, দুঃশাসনর বিরদ্ধে গণঅভ্যুত্থান, সর্বাপরি স্বাধীনতা ও স্বাধিকার আদােলনের ছয় দফা করার সবচেয়ে সফল সাহসী সারথি বাংলাদশ ছাত্রলীগ।

বঙ্গবন্ধুর আদর্শ বুকে ধারণ করে, সব অশুভ শক্তিকে পেছনে ফেলে, মুক্তিযুদ্ধের চেতনাকে সমুন্বত রেখে, দেশগড়ার প্রত্যয়ে এগিয়ে যাবে বাংলাদেশ ছাত্রলীগ

 

 

 

মধ্যরাতে অসহায়দের বাড়ির দরজায় কাপ্তাই  ইউএনও মুনতাসির জাহান।