প্রধানমন্ত্রীর উপহারের ঘর তৈরি করে প্রশংসিত রুমার ইউএনও


জয় বাংলা নিউজ প্রকাশের সময় : ০৯/০৪/২০২৩, ১২:২৫ PM / ১৫০
প্রধানমন্ত্রীর উপহারের ঘর তৈরি করে প্রশংসিত রুমার ইউএনও

চনুমং মারমা, রুমা প্রতিনিধি।

 

প্রধানমন্ত্রীর আশ্রয়ন প্রকল্পের ঘর নির্মাণ কাজের জন্য বান্দরবানের রুমা উপজেলা বিদায়ী ইউএনও মামুন শিবলী বেশ প্রশংসিত হয়েছেন। উপজেলার পাহাড়ি দুর্গম এলাকা ঘুরে ঘুরে সরেজমিনে পরিদর্শনের মাধ্যমে প্রকল্পের জন্য উপযুক্ত সুবিধাভোগী নির্বাচন করে উপজেলাবাসীর বিশ্বাস ও আস্থা অর্জন করেছেন তিনি।

সারা দেশের ন্যায় রুমা উপজেলাতেও বিভিন্ন গ্রামে প্রধানমন্ত্রীর আশ্রয়ন-২ প্রকল্পের চতুর্থ ধাপে ঘর নির্মাণ কাজ চলমান রয়েছে। এ পর্যন্ত রুমায় প্রকল্পের ১ম, ২য়, ৩য় ধাপের ঘর নির্মাণ কাজ প্রায় শেষ পর্যায়ে এবং চতুর্থ ধাপের কাজও চলমান রয়েছে। প্রথম থেকে চতুর্থ ধাপ পর্যন্ত রুমা উপজেলায় মোট ৬৭০টি ঘর বরাদ্দ করা হয়, তার মধ্যে শুধু চতুর্থ ধাপে বরাদ্দ করা হয় ৩৬০টি ঘর।

প্রকল্পের সুবিধাভোগীদের মধ্যে রয়েছেন প্রতিবন্ধি, বিধবা, স্বামী পরিত্যক্তাসহ হত দরিদ্র মানুষ। বাড়ি পেয়ে গৃহহীন চাইরাগ্র পাড়ার হ্লাসিংথোয়াই মারমা, খামতাং পাড়ার অংসাজাই খিয়াং, মধ্যম চাইরাগ্র পাড়ার প্রতিবন্ধি ক্রাসংউ যারপরনাই আনন্দিত। তারা মন্তব্য করেন, ইএনও স্বয়ং এসে পরিদর্শন করে সুবিধাভোগী বাছাই করাতে তাদের ঘর পাওয়া নিশ্চিত হয়েছে। উল্লেখ্য, রুমা উপজেলার নির্বাচিত প্রায় প্রত্যেক সুবিধাভোগী ইউএনও মামুন শিবলী রুমা সদর সহ প্রত্যন্ত অঞ্চলে নিজে সরেজমিনে গিয়ে পরিদর্শনের মাধ্যমে নির্বাচিত করেছেন।

প্রকল্পের দ্বিতীয় পর্যায়ে রুমার সবকটি ঘর পাহাড় এবং পাহাড়িদের উপযোগী করে নকশা করা হয়েছে। পাহাড়িদের ঐতিহ্যবাহী বাড়ির ন্যায় কাঠ বাঁশের তৈরি হলেও নির্মাণে আধুনিক সব উপকরণ ব্যবহার করার ফলে বাড়ি হচ্ছে মজবুত এবং টেকসই। প্রধানমন্ত্রীর আশ্রয়ন প্রকল্পের কাজের অগ্রগতি ও গুণগত মান নিশ্চিত করতে নিয়মিত পরিদর্শন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মামুন শিবলী। এমন সময়ও গিয়েছে তিনি বৈরি আবহাওয়াকে উপেক্ষা করে উপজেলার পাইন্দুর মত দুর্গম ইউনিয়নে বিভিন্ন পাড়ায় ঘর নির্মাণ কাজ পরিদর্শনে ব্যস্ত রয়েছেন।

এছাড়াও রুমা উপজেলার ইতিহাসে অল্প সময়ের ব্যবধানে এক অনন্য নজির রেখে গেছেন তিনি, সামাজিক যোগাযোগ মাধ্যমে এবং মুঠোফোনে পাওয়া বিভিন্ন অভিযোগ দ্রুত সমাধান ও তাৎক্ষণিক ব্যবস্থা নিয়ে রুমাবাসীর প্রশংসাও কুড়িয়েছেন তিনি। নির্বাহী অফিসার মামুন শিবলী চলতি মাসে এডিসি হয়ে ঝালকাঠি জেলায় যোগদান করবেন।

 

বিদ্যুৎ সংযোগে খুশি থানচির গ্রাহকেরা