বান্দরবানে একযোগে ২৫ টি কেন্দ্রে এসএসসি ও সমমানের পরীক্ষা শুরু


জয় বাংলা নিউজ প্রকাশের সময় : ৩০/০৪/২০২৩, ৪:০৮ PM / ১১২
বান্দরবানে একযোগে ২৫ টি কেন্দ্রে এসএসসি ও সমমানের পরীক্ষা শুরু

নিজস্ব সংবাদদাতা।

সারাদেশের মতো বান্দরবানেও এসএসসি সমমান পরীক্ষা আজ থেকে শুরু হয়েছে।সকাল ১০ টায় পরীক্ষা অনুষ্ঠিত হবে,তারপরেও ছাত্র ছত্রী ও তাদের অভিভাবক গন অনেকটা আগেই পরীক্ষা কেন্দ্রের সামনে জড়ো হয়েছেন।

৩০ এপ্রিল রবিবার জেলা সদরের বান্দরবান সরকারি উচ্চ বিদ্যালয়ে সরজমিনে পরিদর্শনে দেখা যায় স্বতঃস্ফূর্তভাবে পরীক্ষার্থীরা পরীক্ষায় অংশগ্রহণ করেছেন।
জেলা শিক্ষা অফিসের দেয়া তথ্য মতে সারাদেশে একযোগে এসএসসি ও সমমানের পরীক্ষা ২০২৩-এর অংশ হিসেবে বান্দরবান পার্বত্য জেলায় এসএসসি ও সমমান পরীক্ষায় বান্দরবান জেলাতে মোট ২৫ টি পরীক্ষা কেন্দ্রে সর্বমোট ৬৪৪০ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করেন ।

এর মধ্যে এসএসসি পরীক্ষার্থী ৫৩৮৯ জন, দাখিল পরীক্ষার্থীর সংখ্যা ৪৪১ জন এবং এসএসসি (ভোকেশনাল) পরীক্ষার্থী ৬১০ জন।

এদিকে সুষ্ঠুভাবে পরীক্ষা সম্পন্নের লক্ষ্যে জেলা প্রশাসকের তত্ত্বাবধানে সকল ধরনের প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে প্রতিটি কেন্দ্রে পর্যাপ্ত পুলিশ মোতায়েনের পাশাপাশি নির্বাহী ম্যাজিস্ট্রেটগণ কেন্দ্র পরিদর্শন করছেন।
পরিক্ষায় অংশগ্রহণ কারী শিক্ষার্থীদের কাছে অনুভুতি জানতে চাইলে তারা জানান প্রথম দিন বাংলা পরীক্ষায় খুব ভাল ভাবে সকল প্রশ্নের উত্তর দিতে পেরেছেন। এছাড়া পরীক্ষাকেন্দ্রর সার্বিক পরিস্থিতি আশানুরূপ ভালো।এতে খুশি পরীক্ষার্থী ও অভিভাবক।

 

এছাড়াও বান্দরবানের অন্নান্য উপজেলা গুলোতেও যথারীতি এসএসসি ও সমমানের পরীক্ষায় অংশগ্রহণ করেন পরীক্ষার্থীরা।

সবকিছু ঠিক থাকলে আগামী জুন মাসের ৬ তারিখে ব্যবহারিক পরীক্ষার মধ্য দিয়ে শেষ হবে এবারের এসএসসি,দাখিল ও সমমানের পরীক্ষা।

 

 

আরো পড়ুন-

 

 

কেপিএম স্কুলের  এসএসসি পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত