বান্দরবানে হয়ে গেলো ভার্টিক্যাল ড্রিমার আল্ট্রা ম্যারাথন প্রতিযোগিতা


জয় বাংলা নিউজ প্রকাশের সময় : ২৩/০২/২০২৪, ১০:০৩ PM / ৮৫
বান্দরবানে হয়ে গেলো ভার্টিক্যাল ড্রিমার আল্ট্রা ম্যারাথন প্রতিযোগিতা

জয়বাংলা নিউজ ডেস্ক। 

বান্দরবানের ঐতিহাসিক রাজার মাঠে ভার্টিক্যাল ড্রীমার্স মাউন্টেইন ট্রেকিং ক্লাবের উদ্যোগে পাহাড়ের বৈচিত্র্য ও সৌন্দর্য সারা বিশ্বের কাছে তুলে ধরতে আয়োজন করা হয়েছে ভার্টিক্যাল ড্রিমার আল্ট্রা ২০২৪ ম্যারাথন প্রতিযোগিতা।


দেশের বিভিন্ন জেলার দৌড়বিদদের পাহাড়ের প্রাকৃতিক সৌন্দর্য আর উচুনিচু সড়কে দৌড়ানোর সুযোগ করে দিয়েছে চট্টগ্রামের পর্বতারোহণ ক্লাব ‘ভার্টিক্যাল ড্রিমার্স’।

শুক্রবার (২৩ফেব্রুয়ারি) ভোর সাড়ে পাচঁটায় জেলার ঐতিহাসিক রাজার মাঠ প্রাঙ্গন হতে ২৫ কিঃমিঃ ও ৫২ কিঃমিঃ দুই ক্যাটাগরীতে শুরু হয় ম্যারাথন দৌড়। প্রতিযোগিতায় অংশগ্রহণ করে দেশের বিভিন্ন জেলা হতে আগত ৫ শতাধিক দৌড়বিদ,যাদের মধ্যে ৫৫ জন নারী দৌড়বিদ অংশগ্রহণ করেন।

 

সকালে প্রথম ক্যাটাগরিতে ১৮০ জন দৌড়বিদ ৫২ কিঃমিঃ পথ পাড়ি দিয়ে চিম্বুক পাহাড় গিয়ে পুনরায় একই স্থানে ফেরত আশেন,অপর দিকে ৩১৫ জন দৌড়বিদ অংশগ্রহণ করে ২৫ কিঃমিঃ ক্যাটাগরীতে।
দৌড়বিদদের ,সার্বিক নিরাপত্তা, চিকিৎসা সহ সকল ধরনের উদ্যোগ নেয়া হয়েছে প্রতিযোগিতায়।
দৌড়বিদদের দৌড়ানোর সড়কে যানবাহন চলাচলে নিয়ন্ত্রণে রাখতে সেনাবাহিনীও পুলিশের টহল টিম সার্বক্ষণিক ছিলো।

বান্দরবানে অনুষ্ঠিত এবারের ভার্টিক্যাল ড্রিমার আল্ট্রা ২০২৪ ম্যারাথন প্রতিযোগিতার সার্বিক সহযোগিতায় ছিলেন বান্দরবান সেনা রিজিয়ন, জেলা প্রশাসন এবং জেলা পুলিশ।

 

এদিকে বিকেলে জেলার ঐতিহাসিক রাজার মাঠ প্রাঙ্গনে প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়।
বিজয়ীদের মাঝে পুরস্কার তুলে দিলেন -৬৯ পদাতিক ব্রিগেড কমান্ডার, ব্রিগেডিয়ার জেনারেল গোলাম মহিউদ্দিন আহম্মেদ, এসজিপি,এনডিসি,এএফ ডব্লিউসি, পিএসসি, পিএইচডি।

এসময় আরো উপস্থিত ছিলেন জোন কমান্ডার লে: কর্নেল এএসএম মাহমুদুল হাসান, পিএসসি,ভার্টিক্যাল ড্রীমার্স এর পরিচালক দেবাশীষ,ফারহান জামান,শীহাব সহ বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের উর্ধ্বতন কর্মকর্তা,অংশগ্রহণকারী ক্রীড়াবিদ এবং ক্রীড়ানুরাগী দর্শক বৃন্দ উপস্থিত ছিলেন।