বান্দরবান পৌরসভা উপনির্বাচন, মনোনয়ন জমা ও জেলা আওয়ামী লীগ এর জরুরি সভা


জয় বাংলা নিউজ প্রকাশের সময় : ০৪/০৬/২০২৩, ৬:৩৮ PM / ১২৪
বান্দরবান পৌরসভা উপনির্বাচন, মনোনয়ন জমা ও জেলা আওয়ামী লীগ এর জরুরি সভা

নিজস্ব সংবাদদাতা।

বান্দরবান পৌরসভার মেয়র পদে উপনির্বাচনের জন্য বাংলাদেশ আওয়ামী লীগ,বান্দরবান পার্বত্য জেলা ও সহযোগী সংগঠন হতে আগ্রহী প্রার্থীদের আগামী সোমবার ৫ই জুন বিকেল ৫ টার মধ্যে বাংলাদেশ আওয়ামীলীগ, সভাপতির কার্যালয়, ধানমন্ডি ৩ হতে মনোনয়ন পত্র সংগ্রহ, পূরণ ও জমা প্রদান করতে বলা হয়েছে।

রবিবার ৪ই জুন বান্দরবান জেলা আওয়ামী লীগ এর সাধারণ সম্পাদক লক্ষী পদ দাশ এর স্বাক্ষরিত জেলা আওয়ামী লীগ এর এক বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়।
বিজ্ঞপ্তিতে জানানো হয় বান্দরবান জেলা আওয়ামী লীগ, পৌর আওয়ামী লীগ এবং সহযোগী সংগঠন সমূহের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, আসন্ন বান্দরবান পৌরসভার মেয়র পদে উপ-নির্বাচনে আগ্রহী প্রার্থীদের আগামী সোমবার ৫ই জুন তারিখ বিকাল ৫ টার মধ্যে বাংলাদেশ আওয়ামী লীগ, সভাপতির কার্যালয়, ধানমন্ডি ৩ হতে মনোনয়ন পত্র সংগ্রহ, পূরণ ও জমা প্রদান
করার জন্য।

এবং পরের দিন অর্থাৎ মঙ্গলবার ৬ই জুন সকাল ১০ টায় বান্দরবান জেলা আওয়ামী লীগ কার্যালয়ে জরুরী সভায় মনোনয়ন আগ্রহী ও সংশ্লিষ্ট নেতৃবৃন্দদের অংশগ্রহণে জরুরি সভায় সকলকে উপস্থিত থাকার জন্য জন্য নির্দেশনা দেয়া হয় বান্দরবান জেলা আওয়ামী লীগের সভাপতি ক্য শৈ হ্লা এর পক্ষ হতে।
উল্লেখ্য গত ১৫ এপ্রিল বান্দরবান পৌরসভার প্রয়াত মেয়র মোহাম্মদ ইসলাম বেবী এর মৃত্যু জনিত কারনে গত ২ই মে স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের উপ-সচিব মোঃ আবদুর রহমান স্বাক্ষরিত এক অফিস আদেশে জানানো হয় পুনারাদেশ না দেয়া পর্যন্ত বান্দরবান পৌরসভার প্যানেল মেয়র -১ সৌরভ দাশ শেখর কে আর্থিক ক্ষমতা সহ মেয়র এর পূর্ণ দায়িত্ব অর্পণ করা হয়।
এদিকে ২ই মে অপর একটি পত্রে উপ-সচিব আবদুর রহমান স্বাক্ষরিত চিঠিতে জানানো হয় বান্দরবান পার্বত্য জেলার বান্দরবান পৌরসভার মেয়র মৃত্যুবরণ করায় স্থানীয় সরকার (পৌরসভা) আইন, ২০০৯ এর ধারা ৩৩(১)(চ) মোতাবেক উক্ত মেয়র এর পদ সূত্রস্থ ১নং প্রজ্ঞাপন অনুযায়ী ০২ মে ২০২৩ খ্রি: তারিখ হতে শূন্য ঘোষণা করা হয়।

এমতাবস্থায়, স্থানীয় সরকার (পৌরসভা) আইন, ২০০৯ এর ৩৩(২) ধারা এর বিধানমতে উক্ত মেয়র পদে উপ-নির্বাচন অনুষ্ঠানের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশক্রমে অনুরোধ জানানো হয়েছে।

 

 

 

 

 

নাইক্ষ‍্যংছড়িতে বিজিবির পৃথক অভিযানে বার্মিজ মালামাল উদ্ধার