লামায় জল নিরাপত্তা এবং জলবায়ু পরিবর্তন’ বিষয়ক মতবিনিময় সভা


জয় বাংলা নিউজ প্রকাশের সময় : ১৯/০৫/২০২৩, ৯:০৬ PM / ৩২
লামায় জল নিরাপত্তা এবং জলবায়ু পরিবর্তন’ বিষয়ক মতবিনিময় সভা

নিজস্ব সংবাদদাতা,লামা।

‘জল নিরাপত্তা এবং জলবায়ু পরিবর্তন’ বিষয়ে এক মতবিনিময় সভা শুক্রবার দুপুরে বান্দরবান পার্বত্য জেলার লামা উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে। বাংলাদেশ জলবায়ু পরিবর্তন ট্রাস্টের অর্থায়নে এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের নৃ-বিজ্ঞান বিভাগের আয়োজনে-এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

লামা উপজেলা নির্বাহী অফিসার মোঃ মোস্তফা জাবেদ কায়সারের সভাপতিত্বে মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন, শিক্ষা মন্ত্রণালয়ের যুগ্ন-সচিব (পরিকল্পনা অধিশাখা) জহরুল ইসলাম, উপ সচিব (পরিকল্পনা শাখা-১) এসএম ইমরুল হাসান, বাংলাদেশ জলবায়ু পরিবর্তন ট্রাস্টের পরিচালক (পরিকল্পনা, উন্নয়ন ও নেগোসিয়েশন) মুহাম্মদ খায়রুজ্জামান, ঢাকা বিশ^বিদ্যালয়ের নৃ-বিজ্ঞান বিভাগের প্রফেসর জাহিদুল ইসলাম, সহযোগী অধ্যাপক ড. মুহাম্মদ তারেক হাসান ও ফাহমিদ আল জায়েদ, উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. মোস্তফা জামাল, লামা পৌরসভার মেয়র মোঃ জহিরুল ইসলাম, বান্দরবান পার্বত্য জেলা পরিষদ সদস্য ফাতেমা পারুল, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. জাহেদ উদ্দিন ও মিল্কি রানী দাশ।

সভায় ‘জল নিরাপত্তা এবং জলবায়ু পরিবর্তন’ বিষয়ে বিস্তারিত বক্তব্য তুলে ধরেন ‘জল নিরাপত্তা এবং জলবায়ু পরিবর্তন’ প্রকল্পের পরিচালক প্রফেসর হাসান আল শাহী। এতে উপজেলার বিভিন্ন ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও সচিব, হেডম্যান-কারবারী, এনজিও প্রতিনিধি, ইমাম, সাংবাদিক, শিক্ষক সহ স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ অংশগ্রহণ করেন।

 

 

আরো পড়ুন –

 

 

 

আলীকদমে সোলার হোম সিস্টেম বিতরণ করলেন পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর