বাঙ্গালহালিয়া উচ্চ বিদ্যালয়ের এসএসসি বিদায় পরীক্ষার্থী ও শিক্ষক অবসর সংবর্ধণা অনুষ্ঠিত।


জয় বাংলা নিউজ প্রকাশের সময় : ২০/০৩/২০২৩, ৪:৫৪ PM / ১১১
বাঙ্গালহালিয়া উচ্চ বিদ্যালয়ের এসএসসি বিদায় পরীক্ষার্থী ও শিক্ষক অবসর সংবর্ধণা অনুষ্ঠিত।

চাইথোয়াইমং মারমা রাঙ্গামাটি ব্যুরো।

রাঙ্গামাটি জেলা রাজস্থলী উপজেলা ঐতিহ্যবাহী বাঙ্গালহালিয়া উচ্চ বিদ্যালয়ের এসএসসি ২০২৩ সালে পরীক্ষার্থীদের বিদায় সংবধর্ণা ও প্রবীণ শিক্ষক অবসর বিদায় সংবধর্ণা অনুষ্ঠিত হয়।

(সোমবার ২০ মার্চ) সকাল ১০ টায় বাঙ্গালহালিয়া উচ্চ বিদ্যালয়ের মাঠ প্রাঙ্গণ মঞ্চে ২০২৩ সালে এসএসসি পরীক্ষার্থী বিদায় ও অতিথিদের ফুল দিয়ে বরণ ক্রেস্ট সংবর্ধণা সহ ২ জন প্রবীণ শিক্ষক অবসর জনিত বিদায় সংবধর্ণা অনুষ্ঠানে প্রধান অতিথি উপস্থিত ছিলেন রাঙ্গামাটি জেলা পরিষদের সদস্য বাবু নিউচিং মারমা বিশেষ অতিথি ৩নং বাঙ্গালহালিয়া ইউপি চেয়ারম্যান আদোমং মারমা ৩২০ নং কাকড়াছড়ি মৌজা হেডম্যান ক্যসুইথুই চৌধুরী সকুল ম্যানেজিং কমিটি সাবেক -সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান বাবু থোয়াইসুইখই মারমা সাবেক ইউপি চেয়ারম্যান ঞোমং মারমা স্কুল ম্যানেজিং কমিটি কার্য্যকরী নির্বাহী সদস্য সাংবাদিক ও মানবাধিকার কর্মী চাইথোয়াইমং মারমা কোয়াইংসি মারমা মিসেস মেমাচিং মারমা মোঃ শামশুল আলম প্রমূখ।

সভাপতিত্ব করেন ভদন্ত উ.খেমাচারা ভিক্ষু। প্রধান আলোচক প্রধান শিক্ষক আখ্যাইমং চৌধুরী সহ সকল শিক্ষক রাজনৈতিক নেতৃবৃন্দ ছাত্র ছাত্রী অভিভাবক শিক্ষার্থীবৃন্দ ও স্থানীয় গণমাধ্যম কর্মী উপস্থিত ছিলেন। উল্লেখ্য বিদায় ও সংবধর্ণা ২ জন প্রবীন শিক্ষক অবসর জনিত মধ্যে মোঃ আবু সৈয়দ হাসান বাবু রতন বড়ুয়া কে ক্রেস্ট প্রদান করা হয়েছে।

দুপুর ২ টায় সাংস্কৃতিক মনোজ্ঞ অনুষ্ঠান আয়োজন হয়। অনুষ্ঠান শুরুতে কোরান তেলওয়াত পাঠ হিন্দু সনাতন ধর্মের গীতা পাঠ বৌদ্ধ ধর্মের ত্রিপিটক পাঠ ও খ্রিস্টান ধর্মের বাইবেল পাঠ করা হয়। প্রধান অতিথি নিউচিং মারমা বলেন, আজকের এসএসসি পরীক্ষার্থীদের বিদায় সংবধর্ণা ও ২ জন প্রবীন শিক্ষক অবসর বিদায় সংবর্ধণা অনুষ্ঠানে সকলকে আন্তরিক প্রীতি শুভেচ্ছা জানাচ্ছি। এ বিদায় চিরস্থায়ী নয় শুধু ক্ষণিকের বিদায় মনে করি। আজকের প্রজন্ম শিশুরা আগামী দিনের উজ্জ্বল নয়ন মনি সমাজ দেশ জাতির উন্নয়ন অগ্রগতি ভূমিকা রাখে। কারণ যে জাতি যত শিক্ষিত সে জাতি তত উন্নত দিকে যাবে। শিক্ষা বিকল্প নেই শিক্ষা জাতি মেরুদণ্ড। জননেত্রী প্রধান মন্ত্রী শেখ হাসিনা পার্বত্য চট্টগ্রামের শিক্ষা স্বাস্থ্য ধর্ম বর্ণ নির্বিশেষে সকল সম্প্রদায় উন্নয়নের সমান চোখে তার অবদান অতুলনীয়। স্মার্ট বাংলাদেশ ডিজিটাল গড়ার লক্ষ্যে চলমান রয়েছে রয়েছে উল্লেখ করা হয়েছে। এবারে মোট এসএসসি পরীক্ষার্থী প্রায় ২৫০ জন অংশ করবে বলে জানা যায়।

 

 

রুমায় সড়ক দুর্ঘটনায় ৬ জনের মর্মান্তিক মৃত্যু, আহত অন্তত ১০ জন