অবৈধ পন্থায় রাষ্ট্র ক্ষমতায় আসার চক্রান্তে লিপ্ত আওয়ামী লীগ’


জয় বাংলা নিউজ প্রকাশের সময় : ০৫/০৯/২০২২, ১২:৪৩ AM / ১৩
অবৈধ পন্থায় রাষ্ট্র ক্ষমতায় আসার চক্রান্তে লিপ্ত আওয়ামী লীগ’

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বিএনপিকে ধ্বংস করতে বর্তমান শাসকগোষ্ঠীর লালিত সন্ত্রাসী বাহিনী ও আইনশৃঙ্খলা বাহিনীর হিংস্রতা বেপরোয়া হয়ে উঠেছে।

জনগণের দ্বারা নির্বাচিত নয় বলেই বর্তমান বিনা ভোটের সরকার বিরোধী দল ও মতকে পরোয়া করছে না। মানুষের কল্যাণে কাজ না করে ক্ষমতার দাম্ভিকতায় ত্রাস সৃষ্টির মাধ্যমে গোটা দেশকে দখলে নিতে চায় তারা।

তিনি আরও বলেন, সারাদেশে গুম, খুন, অপহরণ, বিচার বহির্ভূত হত্যা এবং বিএনপিসহ বিরোধী দলগুলোর কর্মসূচিতে দলীয় সন্ত্রাসী বাহিনী ও পুলিশ দিয়ে হামলা সংঘটনের মাধ্যমে জনমনে আতঙ্ক সৃষ্টি করে আবারো অবৈধ পন্থায় রাষ্ট্রক্ষমতায় আসার গভীর চক্রান্তে লিপ্ত হয়েছে আওয়ামী লীগ সরকার। এই উদ্দেশ্য পূরণে সরকার এখন আরো বেশী মাত্রায় দানবীয় রুপ ধারণ করেছে।
রবিবার (৪ সেপ্টেম্বর) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এসব কথা বলেন বিএনপি মহাসচিব।

মির্জা ফখরুল বলেন, সন্ত্রাসী কর্মকাণ্ডের মধ্য দিয়ে দেশে নৈরাজ্য সৃষ্টি করে নিরবচ্ছিন্নভাবে রাষ্ট্রক্ষমতার স্বাদ পেতে বিএনপিকে ধ্বংস করার জন্য এখন বিএনপির শান্তিপূর্ণ সভা-সমাবেশে হামলা চালাচ্ছে সরকার। এরই ধারাবাহিকতায় আজ ফরিদপুরে জেলা বিএনপি আয়োজিত শান্তিপূর্ণ কর্মসূচিতে আওয়ামী সন্ত্রাসীরা হামলা চালিয়ে জাতীয়তাবাদী কৃষক দল কেন্দ্রীয় সংসদের সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম বাবুল এবং কয়েকজন নেতা-কর্মীকে গুরুতর আহত করেছে।

বিবৃতিতে আরও বলা হয়, বিএনপির কর্মসূচিতে যোগদানের লক্ষ্যে আজ পিরোজপুরের মঠবাড়িয়া থেকে পাথরঘাটা যাবার পথে সাবেক এমপি নুরুল হক মনির গাড়ী বহরে আওয়ামী সন্ত্রাসীরা নৃশংস হামলা চালিয়ে নেতা-কর্মীদের আহত ও ২০০ মোটরসাইকেল ভাঙচুর করেছে। আমি অবিলম্বে ফরিদপুরে শহিদুল ইসলাম বাবুলসহ নেতা-কর্মীদের উপর এবং মঠবাড়িয়া থেকে পাথরঘাটা যাবার পথে সাবেক এমপি নুরুল হক মনির গাড়ী বহরে হামলাকারী সন্ত্রাসীদের অবিলম্বে গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তির জোর আহ্বান জানাচ্ছি। হামলায় গুরুতর আহত শহিদুল ইসলাম বাবুল ও অন্যান্যদের আশু সুস্থতা কামনা করছি।

দীর্ঘদিন পর মায়ানমার সীমান্তে গোলাগুলি বন্ধ।