উপজেলা নির্বাচনে অংশ নেয়ায় বান্দরবানে বিএনপির ৫ নেতা বহিষ্কার


জয় বাংলা নিউজ প্রকাশের সময় : ০৪/০৫/২০২৪, ৮:৫৮ PM / ৪০
উপজেলা নির্বাচনে অংশ নেয়ায় বান্দরবানে বিএনপির ৫ নেতা বহিষ্কার

জয়বাংলা নিউজ ডেস্ক।

 

দলের সিদ্ধান্তের বাইরে গিয়ে উপজেলা পরিষদ নির্বাচনে অংশগ্রহণ করায় বান্দরবানে বিএনপির জেলা, উপজেলা পর্যায়ের ৫ জন নেতাকে বহিষ্কারের আদেশ দিয়েছে বিএনপি।

এদিকে সর্বশেষ শনিবার (৪ মে) বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক পত্রের মাধ্যমে দলীয় সিদ্ধান্ত অমান্য করে আসন্ন লামা উপজেলা পরিষদ নির্বাচনে অংশগ্রহণের সুনির্দিষ্ট অভিযোগের প্রেক্ষিতে দলীয় গঠনতন্ত্র মোতাবেক বিএনপি’র প্রাথমিক সদস্য পদসহ সকল পর্যায়ের পদ থেকে বহিষ্কার করা হয় লামা উপজেলা বিএনপির সাবেক সহ-সভাপতি জাকের হোসেন মজুমদার কে।

এর আগে উপজেলা পরিষদ নির্বাচনে দলের সিদ্ধান্ত উপেক্ষা করে অংশ নেয়ায় বান্দরবানে বিএনপি’র আরও ৪ নেতাকে বহিষ্কার করা হয়েছে।

বহিস্কৃত ৫ জন বিএনপি নেতারা হলেন, বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার মহিলা দলের সাবেক সভাপতি হামিদা চৌধুরী, নাইক্ষ্যংছড়ি উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক কামাল উদ্দিন, আলীকদম উপজেলা বিএনপির সাবেক দপ্তর সম্পাদক মো: রিটন, বান্দরবান জেলা মহিলা দলের সিনিয়র যুগ্ন সম্পাদক ও আলীকদম উপজেলা বিএনপির সদস্য শিরীন আক্তার এবং লামা উপজেলা বিএনপির সাবেক সহ-সভাপতি জাকের হোসেন মজুমদার।

প্রসঙ্গত আগামী ৮মে বান্দরবান সদর ও আলীকদম উপজেলা পরিষদ এবং ২১ মে লামা ও নাইক্ষ্যংছড়িতে ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে।

নির্বাচন উপলক্ষে এরই মধ্যে জেলা ও উপজেলায় প্রচার প্রচারণায় ব্যস্ত সময় পার করছে প্রার্থী ও সমর্থকরা।

নির্বাচনে রাজনৈতিক দলগুলোর নিজস্ব প্রতিক ব্যবহার না করায় অনেকটা ব্যাক্তি জনপ্রিয়তা ও জনবান্ধন নেতাকেই এবারের উপজেলা নির্বাচনে মনোনয়ন দিবে সাধারণ মানুষ।এমনটাই চিত্র ফুটে উঠেছে এবারের ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের মাঠে।