ফটোগ্রাফি ও ভিডিওগ্রাফি বিষয়ে প্রশিক্ষন কর্মশালার সমাপনী সার্টিফিকেট প্রদান


জয় বাংলা নিউজ প্রকাশের সময় : ০২/০৩/২০২৪, ৭:১৮ PM / ১০০
ফটোগ্রাফি ও ভিডিওগ্রাফি বিষয়ে প্রশিক্ষন কর্মশালার সমাপনী সার্টিফিকেট প্রদান

জয়বাংলা নিউজ ডেস্ক। 

 

বান্দরবান প্রেস ক্লাব এর আয়োজনে কর্মরত সাংবাদিকদের অংশগ্রহনে ২ দিনব্যাপী বেসিক ফটোগ্রাফি ও ভিডিওগ্রাফি বিষয়ে প্রশিক্ষন কর্মশালার সমাপনী ও সার্টিফিকেট প্রদান অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

গত ১লা মার্চ শুক্রবার জেলায় কর্মরত বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিক সহ বিভিন্ন মাধ্যমের ৫৮ জন প্রশিক্ষণার্থীদের অংশগ্রহণে দুই দিনব্যাপী বেসিক ফটোগ্রাফি ও ভিডিওগ্রাফি বিষয়ে প্রশিক্ষন কর্মশালার উদ্বোধন করেন বান্দরবান রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল গোলাম মহিউদ্দিন আহমেদ।

আজ ২ মার্চ (শনিবার) কর্মশালার সমাপনী ও সার্টিফিকেট প্রদান অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

প্রশিক্ষণের মাধ্যমে হাতে কলমে মোবাইল জার্নালিজম,ফটোগ্রাফি ও ইনডোর,আউটডোর ভিডিও ধারনের পাশাপাশি মাল্টিমিডিয়া নিউজের ক্ষেত্রে করনিয় বিভিন্ন দিক নিয়ে আলোচনা করা হয়।

কর্মশালার প্রথম দিনে ফোটোগ্রাফির উপর আলোচনা করেন বিশিষ্ট ফটোগ্রাফার সোয়েব ফারুকী,ভিডিওগ্রাফার রুপম চক্রবর্তী।

সমাপনী দিনে ভিডিওগ্রাফি এবং মাল্টিমিডিয়া জার্নালিজমের খুটিনাটি বিভিন্ন বিষয় তুলে ধরেন সাংবাদিক, লেখক,পাহাড় ও প্রকৃতি নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমের পরিচিত মুখ হোসেন সোহেল।

এদিকে বান্দরবান প্রেসক্লাবের সভাপতি আমিনুল ইসলাম বাচ্চু এর সভাপতিত্বে সমাপনী ও সার্টিফিকেট প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বান্দরবান পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্য শৈ হ্লা।

এসময় আরো উপস্থিত ছিলেন প্রেসক্লাবের সাবেক সভাপতি মনিরুল ইসলাম মনু,সাধারণ সম্পাদক, মিনারুল হক,প্রশিক্ষক রুপম চক্রবর্তী,প্রশিক্ষক হোসেন সোহেল সহ জেলা সহ ৭ টি উপজেলায় কর্মরত বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিক বৃন্দ।