বান্দরবানে কেন্দ্রীয় ঈদ-গা মাঠে ঈদের  জামাত সম্পন্ন


জয় বাংলা নিউজ প্রকাশের সময় : ২২/০৪/২০২৩, ২:২১ PM / ১৭৮
বান্দরবানে কেন্দ্রীয় ঈদ-গা মাঠে ঈদের  জামাত সম্পন্ন

জয়বাংলা নিউজ ডেস্ক।

ঈদ মানে খুশি,দীর্ঘ একমায় সিয়াম সাধনার পর সারাবিশ্বের  মুসলমানদের প্রধান ধর্মীয় অনুষ্ঠান পবিত্র ঈদুল ফিতর।

পার্বত্য বান্দরবানে প্রধান ঈদের জামাত অনুষ্ঠিত হয়েছে জেলা কেন্দ্রীয় ঈদগা মাঠে।জেলা ঈদ জামাত কমিটির পূর্ব নির্ধারিত সময়সূচি অনুযায়ী আজ ২২শে এপ্রিল (শনিবার) সকাল ৭ টায় জেলা কেন্দ্রীয় ঈদগা মাঠে ঈদের প্রধান জামাত অনুষ্ঠিত হয় এবং একই স্থানে সকাল ৭.৪৫ টায় ঈদের দ্বিতীয় জামাত অনুষ্ঠিত হয়েছে।

জেলা সদরের ধর্মপ্রাণ মুসলমানেরা সতস্পুর্ত ভাবে ঈদের জামাত আদায় করেন,ঈদের ১ম জামাত পরান বান্দরবান বাজার শাহী জামে মসজিদের খতিব মাওলানা এহসানুল হক আল-মঈন এবং পরবর্তীতে দ্বিতীয় ঈদ জামাত পড়ান স্টেডিয়াম জামে মসজিদের খতিব হাফেজ মাওলানা আব্দুল্লা।

প্রথম ঈদ জামাতে অংশগ্রহণ করেন জেলা প্রশাসনের উর্ধতন কর্মকর্তা,রাজনৈতিক নেতৃবৃন্দ সহ জেলা শহরের সকল শ্রেনী পেশার প্রায় ৫ হাজার ধর্মপ্রাণ মুসল্লী।

এদিকে ঈদ জামাতকে কেন্দ্র করে আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে জেলা পুলিশ সুপার তারিকুল ইসলাম পিপিএম  এর সার্বিক নির্দেশনায় বান্দরবান সদর থানা বিশেষ ব্যাবস্থা গ্রহন করেছে।

রাস্তার দুই পাশেই ছিলো পুলিশ সদস্যদের সতর্কতা মূলক পাহাড়া,সাধারণ মুসল্লীদের সাথে কথা বল্লে তারা জানান এবার সকলে দুরদুরান্ত থেকে জেলা কেন্দ্রীয় ঈদ-গা মাঠে ঈদের নামাজ আদায়ের জন্য আসতে পেরেছে এ জন্য এবারের ঈদের উৎসবটাও বাড়তি আনন্দ যোগ করেছে।
সার্বিক ব্যাবস্থাপনার কারনে জেলা কেন্দ্রীয় ঈদ-গা কমিটি এবং বান্দরবান পৌরসভাকে ধন্যবাদ জানান।সাধারণ মুসল্লিদের জন্য ঈদ জামাত কমিটির আয়োজন ছিলো খুবই আরামদায়ক এমনটাই জানালেন ঈদ-গা মাঠে নামজ পড়তে আশা সাধারণ মুসল্লী।

প্রথম ঈদের নামজ আদায় পরবর্তী সময়ে জেলার সকল জনসাধারণের কাছে জেলা প্রশাসক ইয়াছমিন পারভিন তিবরিজী এর ঈদ শুভেচ্ছা বার্তা এবং সকলকে জেলা প্রশাসকের বাসভবনে দাওয়াতে অংশগ্রহণের জন্য বলেন অতিরিক্ত জেলা প্রশাসক(রাজস্ব) মোঃ সাইফুল ইসলাম।
এদিকে বান্দরবান জেলা শহরের মতো সকল উপজেলাতেও ঈদের জামাত অনুষ্ঠিত হওয়ার খবর পাওয়া গিয়েছে।

আরো পড়ুন-

বাঘাইছড়িতে শতাধিক নেতাকর্মীদের স্বেচ্চাসেবক লীগের ঈদ উপহার বিতরন