বান্দরবান জেলা ছাত্রলীগের “ক্লিন বান্দরবান ক্যাম্পেইন”।


জয় বাংলা নিউজ প্রকাশের সময় : ৩০/০১/২০২৩, ৮:১৬ PM / ১১০
বান্দরবান জেলা ছাত্রলীগের “ক্লিন বান্দরবান ক্যাম্পেইন”।

জয়বাংলা নিউজ ডেস্ক।

 

ক্লিন বান্দরবান গড়ার প্রত্যয়ে যোগ হলো আরো একটি স্বর্ণালী পালক।বাংলাদেশ ছাত্রলীগ বান্দরবান জেলা শাখার আয়োজনে এবং বান্দরবান পৌরসভার সার্বিক সহযোগিতায় বান্দরবান পৌর এলাকায় “ক্লিন বান্দরবান” ক্যাম্পেইন এর আনুষ্ঠানিক যাত্রা শুরু হলো।

৩০শে জানুয়ারি (সোমবার) দুপুর ২ টায় জেলার রাজার মাঠ এলাকায় “ক্লিন বান্দরবান” ক্যাম্পেইন কর্মসূচির শুভ উদ্বোধন করেন পৌর মেয়র মোহাম্মদ ইসলাম বেবী।ক্লিন বান্দরবান কর্মসূচিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রনালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এর সহধর্মিণী মিসেস মেহ্লা প্রু মারমা।

ক্লিন বান্দরবান ক্যাম্পেইন এ অংশগ্রহণ করেন মিসেস মেহ্লা প্রু মারমা।এ সম্পর্কিত পূর্বের নিউজ দেখতে ছবিতে ক্লিক করুন

এসময় আরো উপস্থিত ছিলেন পৌর আওয়ামী লীগ এর সাধারণ সম্পাদক সামশুল ইসলাম,জেলা ছাত্রলীগের সভাপতি অং ছাই উ পুলু, সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন মানিক সহ জেলা মহিলা আওয়ামী লীগ এর সিনিয়র নেতৃবৃন্দ,জেলা ছাত্রলীগ ও কলেজ ছাত্রলীগের নেতৃবৃন্দ।

পরে জেলার রাজার মাঠ এলাকা হতে “ক্লিন বান্দরবান” এর সদস্য রা পৌর এলাকার বাজার এলাকা থেকে পরিস্কার পরিচ্ছন্নতা অভিযান শুরু করে শহরের ব্যাস্ততম এলাকায় এই অভিযান পরিচালনা করে।

ক্লিন বান্দরবান ক্যাম্পেইন এ অংশ নেন পৌর মেয়র মোহাম্মদ ইসলাম বেবী।

এ বিষয়ে জেলা আওয়ামী লীগ এর সাধারণ সম্পাদক ও পৌরসভার মেয়র মোহাম্মদ ইসলাম বেবী বলেন প্রধানমন্ত্রীর স্মার্ট বাংলাদেশ গড়ার প্রত্যয়ে পর্যটন নগরী বান্দরবান কে পরিস্কার পরিচ্ছন্ন রাখতে এই ক্যাম্পেইনের সফলতায় পৌরসভার পক্ষ হতে সার্বিক সহযোগিতা করা হবে। ছাত্রলীগের এই মহতি উদ্যোগকে তিনি স্বাগত জানিয়ে বলেন ইতিমধ্যে জেলার বিভিন্ন পর্যটন কেন্দ্রের সামনে পরিছন্নতা অভিযানের মাধ্যমে স্থানীয় ও আগত পর্যটকদের মাঝে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে পরিস্কার পরিচ্ছন্নতা অভিযান করা হয়েছে।

তিনি সকলের দৃষ্টি আকর্ষণ করে বলেন আমি মনে করি পরিস্কার পরিচ্ছন্নতার এই সচেতনতা সৃষ্টি করা প্রয়োজন শৈশব কাল হতে।প্রাথমিক বিদ্যালয় গুলোতে পাঠ্যপুস্তকের বিদ্যা অর্জনের পাশাপাশি ছাত্রছাত্রীদের নিজেদের চারপাশ পরিচ্ছন্ন রাখার প্রতি আগ্রহী করে গড়ে তুলতে হবে,সে জন্য বিদ্যালয়ের শিক্ষকদের ভূমিকা রাখতে হবে।

জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মোঃ সাদ্দাম হোসেন মানিক বলেন বাংলাদেশ ছাত্রলীগ বান্দরবান জেলা শাখার আয়োজনে পার্বত্য মন্ত্রীর সহধর্মিণী মিসেস মেহ্লা প্রু মারমার নেতৃত্বে ইতিপূর্বেও গত মাস থেকে জেলার বিভিন্ন পর্যটন কেন্দ্রের সামনে স্থানীয় ও আগত পর্যটকদের সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে আমাদের “ক্লিন বান্দরবান” কর্মসূচি পালিত হয়েছে।

এছাড়াও জেলা সদর ছাড়াও উপজেলা গুলোতেও ছাত্রলীগের উদ্যোগে “ক্লিন বান্দরবান” কর্মসূচি গ্রহনের উদ্যোগ নেয়া হবে।আমাদের জেলাকে পরিষ্কার-পরিচ্ছন্ন রাখতে আমাদের এই ক্যাম্পেইন আগামীতেও কর্মকাণ্ড পরিচালনা করে যাবে।ক্লিন বান্দরবান ক্যাম্পেইনের কার্যক্রম কে সফল করতে সকলের সদিচ্ছা ও সহযোগিতা কামনা করেন এই ছাত্র নেতা।

 

 

 

চট্টগ্রামে প্রকৌশলীর উপর হামলার প্রতিবাদে বান্দরবানে মানববন্ধন।