রামগড়ের প্রত্যন্ত গ্রামের দীপু ত্রিপুরা ভারসাম্য দৌঁড় প্রতিযোগিতায় জাতীয় পর্যায়ে সেরা


জয় বাংলা নিউজ প্রকাশের সময় : ০৫/০৬/২০২৩, ১২:০৫ AM / ৯৯
রামগড়ের প্রত্যন্ত গ্রামের দীপু ত্রিপুরা ভারসাম্য দৌঁড় প্রতিযোগিতায় জাতীয় পর্যায়ে সেরা

শুভাশীষ দাশ, রামগড় (খাগড়াছড়ি)।

খাগড়াছড়ির রামগড়ের দুর্গম পাহাড়ি এলাকা হাজাছড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের চতুর্থ শ্রেণির ছাত্র দীপু ত্রিপুরা(১০) জাতীয় পর্যায়ে প্রাথমিক শিক্ষা পদক লাভ করেছে।

সে ভারসাম্য দৌঁড় প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়ে এ পদক পায়। শনিবার(৩ জুন) ঢাকা বিশ্ব বিদ্যালয় মাঠে এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। প্রতিযোগিতা শেষে প্রাথমিক ও গণ শিক্ষা মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো: জাকির হোসেন প্রধান অতিথি হিসেবে এ পদক বিতরণ করেন। প্রত্যেক বিভাগ থেকে বালক ও বালিকা গ্রুপে ২জন করে প্রতিযোগী জাতীয় পর্যায়ে প্রতিযোগিতায় অংশগ্রহণ করে। দীপু ত্রিপুরা প্রথমে উপজেলা পর্যায়ে এবং পরে বিভাগীয় পর্যায়ে অনু্ষ্ঠিত প্রতিযোগিতায় প্রথম স্থান লাভ করার পর জাতীয় পর্যায়েও চ্যাম্পিয়ন হয়।

রামগড় উপজেলার ১ নং রামগড় ইউনিয়নের অত্যন্ত দুর্গম পাহাড়ি এলাকায় হাজাছড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়টি অবস্থিত। বিদ্যালয়ের প্রধান শিক্ষক জ্যোৎস্না মারমা জানান, জাতীয় পর্যায়ে চ্যাম্পিয়ন পদক লাভকারি এ স্কুলের ছাত্র দীপু ত্রিপুরা প্রত্যন্ত তৈকাতাংছড়া গ্রামের হতদরিদ্র পরিবারের সন্তান।

তার বাবা হাসি কুমার ত্রিপুরা ও কাঞ্চন মালা ত্রিপুরা জুমচাষী। তিন বোন এক ভাইয়ের মধ্যে দীপু সকলের ছোট।

পশ্চাৎপদ ও সুবিধা বঞ্চিত এলাকার হতদিরদ্র পরিবারের ছেলে দীপুর জাতীয় পর্যায়ে এমন কৃতিত্ব অর্জন কেউ কল্পনাও করতে পারেনি। তিনি বলেন, তার এ কৃতিত্বে পুরো এলাকায় আনন্দের জোয়ার বইছে।

রামগড় উপজেলার সহকারি শিক্ষা কর্মকর্তা উম্রাচিং চৌধুরি বলেন, দীপু ত্রিপুরার এ কৃতিত্বে শুধু আমাদের উপজেলা নয়, খাগড়াছড়ি জেলা ও চট্টগ্রাম বিভাগ গর্বিত।

 

 

 

 

বান্দরবান পৌরসভা উপনির্বাচন, মনোনয়ন জমা ও জেলা আওয়ামী লীগ এর জরুরি সভা