রামগড়ের সম্প্রীতি সমাবেশ অনুষ্ঠিত।


জয় বাংলা নিউজ প্রকাশের সময় : ২৭/০৯/২০২২, ৬:০২ PM / ১৭
রামগড়ের সম্প্রীতি সমাবেশ অনুষ্ঠিত।

শুভাশীষ দাশ, রামগড়,(খাগড়াছড়ি)।

খাগড়াছড়ির রামগড়ে বিভিন্ন সম্প্রদায়ের মধ্যে সোহার্দ্য ও সম্প্রীতি বাড়াতে উপজেলা প্রশাসন সম্প্রীতি সমাবেশ করেছে।মঙ্গলবার ২৭শে সেপ্টেম্বর সকাল দশটায় রামগড় উপজেলা সম্মেলন কক্ষে এই সম্প্রীতি সমাবেশ অনুষ্ঠিত হয়।

রামগড় উপজেলা প্রশাসনের আয়োজনে সম্প্রতি সমাবেশে বিভিন্ন মসজিদের ইমাম, বৌদ্ধ মন্দিরের পুরোহিত,সনাতনী মঠ, মন্দিরের পুরোহিত, ব্যেপটিস চার্চ এর প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

রামগড় উপজেলা নির্বাহি কর্মকর্তা খোন্দকার মোঃইখতিয়ার উদ্দিন আরাফাত এর সভাপতিত্বে সম্প্রতি সভায় প্রধান অতিথি ছিলেন রামগড় উপজেলা চেয়ারম্যান বিশ্ব প্রদীপ কুমার কারবারি।

বিভিন্ন ধর্মের প্রতিনিধিরা তাদের বক্তব্যে বলেন প্রত্যেক ধর্মে সম্প্রীতির কথা উল্লেখ আছে। আমরা যদি যার যার ধর্মীয় অনুশাসন মেনে চলি, তাহলে আমাদের মধ্যে আর কোন ভেদাভেদ থাকে না। বক্তারা রামগড়ে দীর্ঘদিনের সাম্প্রদায়িক সম্প্রীতির ঐতিহ্যের কথা তুলে ধরেন।
সভায় উপজেলা চেয়ারম্যান বিশ্ব প্রদীপ কুমার কারবারি বলেন, সাম্প্রদায়িক সম্প্রীতির ক্ষেত্রে রামগড় এক অনন্য দৃষ্টান্ত। সম্প্রীতি উন্নয়নের পূর্বশর্ত উল্লেখ করে তিনি বলেন সকল সম্প্রদায়ের মধ্যে সম্প্রীতি বজায় রাখতে ইউনিয়ন পর্যায়েও সম্প্রীতি সভা হবে।

সভায় বক্তব্য রাখেন রামগড় কোট মসজিদের পেশ ইমাম মোঃ আক্তার হোসেন জিহাদী, রামগড় রামকৃষ্ণ মিশনের সভাপতি শিক্ষাবিদ রামেশ্বর শীল, সাবেক জেলা পরিষদ সদস্য ও কেন্দ্রীয় মারমা উন্নয়ন সংসদের সভাপতি মং প্রু চৌধুরী, বৌদ্ধ বিহারের সভাপতি অবসরপ্রাপ্ত সরকারি কর্মকর্তা যদ্রা মারমা,রামগড় ব্যাপ্টিস্ট চার্চ এর পালক ফিলিপ হালদার,উপজেলা আওয়ামীগ সভাপতি মোস্তফা হোসেন , রামগড় থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মিজানুর রহমান।

এসময় বিভিন্ন ধর্মীয় প্রতিষ্ঠান প্রধানগণ, জনপ্রতিনিধি, সরকারি কর্মকর্তা, বীর মুক্তিযোদ্ধা, শিক্ষক প্রতিনিধি ও গণমাধ্যম কর্মীরা উপস্থিত ছিলেন।

 

 

 

 

খাগড়াছড়িতে বিশ্ব পর্যটন দিবস উপলক্ষ্যে বর্ণাঢ্য র‍্যালী ও আলোচনা সভা।