রুমায় স্বল্প মেয়াদি পরিবার পরিকল্পনা ক্যাম্প সমাপনী সভা অনুষ্ঠিত।


জয় বাংলা নিউজ প্রকাশের সময় : ২২/০৯/২০২২, ৬:৫৭ PM / ১৬
রুমায় স্বল্প মেয়াদি পরিবার পরিকল্পনা ক্যাম্প সমাপনী সভা অনুষ্ঠিত।

নিলিয়ান বম,রুমা।

বান্দরবান রুমা উপজেলায় পরিবার পরিকল্পনার উদ্যোগে বিশেষ সেবা ক্যাম্প সমাপনী সভা অনুষ্ঠিত হয়।

বৃহস্পতিবার ( ২২শে সেপ্টেম্বর) সকাল ১১টায় রুমা উপজেলায় চারটি ইউনিয়ন ক্লিনিক এ বিনামূল্যে স্বাস্থ্য চিকিৎসা সেবা ক্যাম্প, উঠান বৈঠক সহ বিনামূল্যে মূল্যে স্যানিটারী প্যাড কিশোর-কিশোরী, গর্ভবতি মা দের বিতরন, সচেতন মূলক বিষয় সহ প্রয়োজনীয় স্বাস্থ্যসেবা প্রদান করা হয়।

সংশ্লিষ্টরা জানায়, গত ২০শে সেপ্টেম্বর থেকে স্বাস্থ্য শিক্ষা ও পরিবার পরিকল্পনা বিভাগ উদ্যোগে স্বল্প মেয়াদী পরিবার পরিকল্পনা পদ্ধতি উপর মাঠ পর্যায়ে প্রচারনা কর্যক্রম ও বিশষ সেবা ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে।

রুমা সদর ইউনিয়ন ক্লিনিক সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি মামনী প্রজেক্টের বান্দরবান জেলা ব্যাবস্থাপক মোঃ ফিরোজ মিয়া বললেন বাংলাদেশ সরকার, পরিবার পরিকল্পনা ও মামনী প্রজেক্টের উদ্দেশ্য ও লক্ষ্য কিন্তু একটাই, মাদের সুস্বাস্থ্য রাখা। একজন মা স্বাস্থ্য ভাল থাকলে তার সন্তান ও ভাল থাকবে।
তিনি জন্মনিয়ন্ত্রণ সম্পর্কে বললেন আপনারা অনেকে একবছর পরপর বাচ্চা নিয়ে থাকেন সেটা কিন্তু মায়ের জন্য ভাল নয়। সেজন্য কমপক্ষে তিন থেকে চার বছর ব্যবধানে বাচ্চা নিলে ভাল হয়।
সেক্ষেত্রে জন্মনিয়ন্ত্রণ রোধের জন্য কনডম, খবার বড়ি ও ইনজেকশন গ্রহন করতে পারেন, এগুলো পরিবার পরিকল্পনা বিভাগ আপনাদেরকে সবধরনের সহায়তা দিবে।
সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মামনী প্রজেক্টের বান্দরবান জেলা কো অর্ডিনেটর শিমন আমলাই।

সভায় সভাপতিত্ব করেন, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা ও প্রতিনিধি উপজেলা পরিবার পরিকল্পনা সহকারী ত্রিদীপ চাকমা।

 

 

 

কাপ্তাই উপজেলায়  সম্প্রীতি সমাবেশ অনুষ্ঠিত