বান্দরবানে ১৬ ই ডিসেম্বর উপলক্ষে ১ দিনের জন্য সকল পর্যটন স্পট ফ্রী ঘোষণা


জয় বাংলা নিউজ প্রকাশের সময় : ১৫/১২/২০২১, ৭:৩৩ PM / ১৩৩
বান্দরবানে ১৬ ই ডিসেম্বর উপলক্ষে ১ দিনের জন্য সকল পর্যটন স্পট ফ্রী ঘোষণা

মোঃ শহীদুল ইসলাম রানা, বান্দরবান সংবাদ দাতা:

বঙ্গবন্ধুর জন্মশতবর্ষ উৎযাপন ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে ১৬ ই ডিসেম্বর বান্দরবান জেলা প্রশাসন পরিচালিত সকল পর্যটন কেন্দ্র উন্মুক্ত থাকবে।কোন রকম প্রবেশ ফি ছাড়াই জেলায় আগত অতিথি দর্শনার্থীরা ভ্রমণ করতে পারবেন এ সকল পর্যটন স্পট গুলোতে।

বিজয়ের সুবর্ণ জয়ন্তী ও ১৬ ই ডিসেম্বর মহান বিজয় দিবস উপলক্ষে বান্দরবান জেলা প্রশাসনের পক্ষ হতে পর্যটকদের জন্য এ ছাড় ঘোষনা করেছে।

আগামী ১৬ ই ডিসেম্বর ১ দিনের জন্য মেঘলা, নীলাচল, প্রান্তিক লেক, চিম্বুক নীল, দিগন্ত সহ জেলার ৭ উপজেলার জেলা প্রশাসন পরিচালিত সব পর্যটন কেন্দ্রে এ সুবিধা থাকবে।

এদিকে ১৬ই ডিসেম্বর থেকে টানা ৩ দিনের ছুটি হওয়ায় বান্দরবানের সব হোটেল মোটেল গেস্ট হাউসগুলো আগে থেকেই বুকিং হয়ে গেছে। পর্যটকদের বরণ করতে প্রস্তুত হয়ে আছে জেলার পর্যটন সংশ্লিষ্ট ব্যবসায়ীরা।

এদিকে জেলার বেশ কয়েকটি নামি হোটেল ও রিসোর্টের সুত্রে জানানো হয় ইতি মধ্যেই টানা ৩ দিন ছুটি থাকার কারনে হোটেল ও রিসোর্টের সবগুলো রুম ৩ দিনের জন্য বুকিং হয়ে গেছে।

বান্দরবানের হোটেল মালিক সমিতির সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম বলেন, শীত মৌসুম পর্যটন মৌসুম প্রতি বছর শীত মৌসুমে প্রচুর পর্যটকের আগমন ঘটে বান্দরবানে। তার উপর টানা ৩ দিনের ছুটি থাকায় এ আগমন আরো দুই তিন গুন বেড়ে যাবে। জেলার সবগুলো হোটেল মোটেল অগ্রিম বুকিং হয়ে গেছে। পর্যটকদের নিরাপত্তায় প্রশাসনের পক্ষ থেকে নেয়া হয়েছে কড়া নিরাপত্তা ব্যবস্থা।

বান্দরবান টুরিস্ট পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা আমিনুল ইসলাম বলেন, ১৬ ই ডিসেম্বর টানা ৩ দিনের ছুটি থাকায় পর্যটকদের ঢল নামবে পর্যটন নগরী বান্দরবানে। পর্যটকরা যাতে নিরাপদে ঘুরে বেড়াতে পারে সেজন্য প্রতিটি পর্যটন স্পটে টুরিস্ট পুলিশের সদস্যরা মোতায়েন থাকবে এছাড়াও সাদা পোষাক ধারী পুলিশ সদস্যরাও নিয়োজিত থাকবে নিরাপত্তার দায়িত্বে।

বান্দরবান জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরিজি বলেন, বান্দরবানের সৌন্দর্য্য দেখতে বছরের পুরোটা সময়ই পর্যটকের আগমন ঘটে তবে ১৬ ডিসেম্বর টানা ছুটি থাকায় পর্যটকের আগমন আরো বাড়বে। জেলা প্রশাসন পরিচালিত সব পর্যটন কেন্দ্র গুলোতে প্রবেশ মুল্য ফ্রি করে দেয়া হয়েছে দর্শনার্থীদের জন্য।

কোন রকম প্রবেশ ফি ছাড়াই ১ দিনের জন্য সব দর্শনার্থীরা পর্যটন কেন্দ্রগুলোতে প্রবেশ করতে পারবে।এ বিষয়ে সকল নিরাপত্তার ব্যাবস্থা নিশ্চিত করা হয়েছে।