বিদেশি পর্যটকদের অনলাইন অনুমোদন আবেদনে ওয়েব পোর্টাল উদ্বোধন।


জয় বাংলা নিউজ প্রকাশের সময় : ৩১/০৭/২০২২, ৪:৩৩ PM / ১৮৯
বিদেশি পর্যটকদের অনলাইন অনুমোদন আবেদনে ওয়েব পোর্টাল উদ্বোধন।

অপরূপ সৌন্দর্য্যের লীলা ভূমি পাহাড় কন্যা খ্যাত পার্বত্য বান্দরবান,বছরের প্রায় সবসময়ি দেশ ও দেশের বাহির হতে বিপুল সংখ্যক পর্যটকের আগমন ঘটে পর্যটন এই নগরীর বিভিন্ন দর্শনীয় স্থান ও পর্যটন কেন্দ্রে।

বিশেষ করে দেশের বাহির হতে আগত পর্যটকদের এ জন্য দিতে হয় তাদের নির্ধারীত কিছু তথ্য।

যা অনেক সময় সাপেক্ষ,বাড়তি হয়রানি লাঘবে,সম্পুর্ন ঝামেলাহীন ভাবে বিদেশি পর্যটকেরা অনলাইনে তাদের নির্দিষ্ট কাগজপত্র জমা দিয়ে, জেলায় ভ্রমনের আবেদন করতে পারবেন এখন থেকে।এই সুন্দর উদ্যোগ টি গ্রহন করেছে বান্দরবান জেলা প্রশসন,বান্দরবান পার্বত্য জেলা।

এখন চাইলেই বান্দরবানে আগত বিদেশী পর্যটকেরা ঘরে বসেই fbta.gov.bd এই পোর্টাল ব্যাবহার করে ৫ দিনের মধ্যে  ভ্রমনের ক্ষেত্রে অনলাইনে  ওয়েব পোর্টালের মাধ্যমে ভ্রমন অনুমোদন আবেদন পত্র সম্পন্ন করে  নির্বিগ্নে জেলার বিভিন্ন দর্শনীয় স্থানে  নিরাপদ ভ্রমন করতে পারবেন।

এই লক্ষ্যে  গতকাল  সকাল ১১ টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে উদ্বোধন হলো  fbta.gov.bd নামে সরকারি সেবা মূলক একটি ওয়েব পোর্টাল।

পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রনালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে নতুন এই ওয়েব পোর্টালটির উদ্বোধন করেন।

উদ্বোধন অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন  বান্দরবান সেনা জোনের উপ- অধিনায়ক মেজর মাহমুদুল হাসান সোহাগ,পিএসসি,অতিরিক্ত জেলা প্রশাসক মো.শেখ ছাদেক,অতিরিক্ত পুলিশ সুপার রেজা সরওয়ার,সদর উপজেলা নির্বাহী অফিসার সাজিয়া আফরোজ,নির্বাহী ম্যাজিস্ট্রেট রাজিব কুমার বিশ্বাস।

এছাড়াও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিভিন্ন সরকারি দপ্তরের উর্ধতন কর্মকর্তা,সামরিক ও গোয়েন্দা  বিভাগের প্রতিনিধি,প্রিন্ট ও ইলেকট্রনিকস মিডিয়ার সাংবাদিক বৃন্দ।

এছাড়া উদ্বোধনী অনুষ্ঠানে এই পোর্টালটির সামগ্রীক বিষয়ে প্রজেক্ট উপস্থাপন করেন সহকারী প্রোগ্রামার সৌরভ চক্রবর্তী।

উল্লেখ্য তিনি  অনলাই ভিত্তিক এই সেবাটির সম্পুর্ণ সফটওয়্যার এর ডেভলপার হিসেবে কাজ করছেন।

আরো পড়ুন – বান্দরবান সদর উপজেলা ছাত্রলীগের চুড়ান্ত অনুমোদন সম্পন্ন।