বান্দরবানে ৭৩ হাজার ৩৬৫ শিশুকে খাওনো হবে ভিটামিন “এ” ক্যাপসুল


জয় বাংলা নিউজ প্রকাশের সময় : ১৫/০৬/২০২৩, ২:৫২ PM / ১০৯
বান্দরবানে ৭৩ হাজার ৩৬৫ শিশুকে খাওনো হবে ভিটামিন “এ” ক্যাপসুল

নিজস্ব সংবাদদাতা।

বান্দরবানে স্বাস্থ্য বিভাগ,বান্দরবান পার্বত্য জেলার আয়োজনে এবং জনস্বাস্থ্য পুষ্ঠি প্রতিষ্ঠান ও জাতীয় পুষ্ঠি সেবা স্বাস্থ্য ও পরিবার কল্যান মন্ত্রণালয়ের বাস্তবায়নে জাতীয় ভিটামিন-এ প্লাস ক্যাম্পেইন উপলক্ষে সাংবাদিকদের ওরিয়েন্টেশন কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

জাতীয় ভিটামিন “এ” প্লাস ক্যাম্পেইন উপলক্ষে বান্দরবানে ৮৩১টি কেন্দ্রে
৭৩ হাজার ৩৬৫ জন শিশুকে ভিটামিন “এ” ক্যাপসুল খাওয়ানো হবে বলে জানিয়েছেন জেলা সিভিল সার্জন ডাঃ নীহার রঞ্জন নন্দী।

বৃহস্পতিবার ১৫ জুন সকালে জাতীয় ভিটামিন-এ প্লাস ক্যাম্পেইন উপলক্ষ্যে জেলা সিভিল সার্জন কার্যালয়ে সাংবাদিকদের এক ওরিয়েন্টেশন কর্মশালায় তিনি এই তথ্য নিশ্চিত করেন।

এসময় তিনি সাংবাদিকদের জানান ১৮ জুন এক দিন ৬ হতে ১২ মাস বয়সী শিশুকে একটি লাল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল এবং ১২ হতে ৫৯ মাস বয়সী শিশুকে একটি নীল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খওয়ানো হবে।

এবং ইতিমধ্যেই এ’ প্লাস ক্যাম্পেইন বাস্তবায়নের জন্য , স্বাস্থ্য বিভাগের মাঠকর্মী, এফডাব্লিউএ সহ ১১১৭ জন স্বেচ্ছাসেবক প্রস্তুত রাখা হয়েছে।
সিভিল সার্জন জানান পাহাড়ে বসবাসকারীদের মধ্যে ভোজ্য তেলের ব্যবহার খুবই কম,ফলে পুষ্টি গুন সমৃদ্ধ শাক সবজি সহজে হজম হয় না,এতে তাদের শরীরে রোগ প্রতিরোধ ক্ষমতা অনেকাংশে কম এবং চোখের দৃষ্টি সমস্যায় ভোগেন অনেকেই।

কর্মশালায় সিভিল সার্জন ডা. নীহার রঞ্জন নন্দীর সভাপতিত্বে উপস্থিত ছিলেন মেডিকেল অফিসার ডাক্তার এম এম নয়ন সালাউদ্দিন, ডাক্তার আলমগীর, সিনিয়র স্বাস্থ্য কর্মকর্তা সাচুই চিং মারমা, প্রেস ক্লাবের সভাপতি আমিনুল ইসলাম বাচ্চু এবং সাধারণ সম্পাদক মিনারুল হক সহ জেলায় কর্মরত প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার সাংবাদিক বৃন্দ।

 

 

 

 

সাঙ্গু মৌজাবাসীর উদ্যোগে মানববন্ধন ও স্মারকলিপি প্রদান