শেখ হাসিনা মানে উন্নয়ন- পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর


জয় বাংলা নিউজ প্রকাশের সময় : ১৯/০২/২০২২, ৩:১৭ PM / ১০
শেখ হাসিনা মানে উন্নয়ন- পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর

মোঃ শহীদুল ইসলাম রানা, বান্দরবান সংবাদদাতা:
বান্দরবানে এলজিইডি,বান্দরবান পার্বত্য জেলা কর্তৃক ৩৪ কোটি ১৫ লক্ষ ১২ হাজার ৬১১ টাকার বিভিন্ন উন্নয়ন প্রকল্পের ভিত্তি প্রস্তর স্থাপন করা হয়েছে।

১৯ শে ফেব্রুয়ারী শনিবার সকালে কালাঘাটা শিশু পরিবারের সম্মুখে এলজিইডি’র তত্বাবধানে বিভিন্ন উন্নয়ন প্রকল্পের উদ্বোধন ও ভিত্তি প্রস্তর স্থাপন করেছেন পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং।

ভিত্তি প্রস্তর স্থাপন শেষে সদর রোয়াংছড়ি এলাকাবাসীর আয়োজনে সদর ও রোয়াংছড়ি উপজেলার এলজিইডি’র তত্বাবধানে বিভিন্ন উন্নয়ন প্রকল্পের উদ্বোধন ও ভিত্তি প্রস্তর স্থাপন এবং মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

জেলা আওয়ামিলীগের সাংগঠনিক সম্পাদক,৩নং ওয়ার্ডের কাউন্সিলর অজিত কান্তি দাশের সভাপতিত্বে ও সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা আওয়ামিলীগের সাধারণ সম্পাদক ও পৌরসভার মেয়র মোহাম্মদ ইসলাম বেবী,এলজিইডি নির্বাহী প্রকৌশলী নাজমুস সাদাত মোঃ জিল্লুর রহমান,পার্বত্য উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী ইয়াছির আরাফাত,উপজেলা নির্বাহী কর্মকর্তা সাবরিনা আফরিন মোস্তফা,পৌর আওয়ামীলীগের সভাপতি অমল কান্তি দাশ,জেলা পরিষদের সদস্য ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান সত্য পাঞ্জি ত্রিপুরা,রোয়াংছড়ি উপজেলা চেয়ারম্যান চহাই মার্মা।

এছাড়া অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বান্দরবান পৌরসভার বিভিন্ন ওয়ার্ডের ওয়ার্ড কাউন্সিলর ও মহিলা কাউন্সিলর,ওয়ার্ড আওয়ামীলীগ, এলাকার জনসাধারণ এবং বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিকস মিডিয়ার সাংবাদিক বৃন্দ।

বিশেষ অতিথির বক্তব্যে জেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান সত্য পাঞ্জি ত্রিপুরা বলেন পূর্বের মত আগামী দিনেও আপনারা আপনাদের মনোনয়ন পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং কে প্রদানের মাধ্যমে পার্বত্য জনপদের উন্নয়ন অব্যাহত রাখবেন।

বিশেষ অতিথির বক্তব্যে পৌর মেয়র মোহাম্মদ ইসলাম বেবী বলেন পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং ৯১ সাল হতে ২০২২ সালের এ পর্যন্ত পার্বত্য বান্দরবানের বিভিন্ন উন্নয়ন প্রকল্পের বাস্তবায়নের মাধ্যমে জনসাধারণের জীবনযাত্রার মান উন্নয়ন করেছেন।

বিশেষ অতিথির বক্তব্যে পৌর আওয়ামীলীগ সভাপতি অমল কান্তি দাশ বলেন পৌর নির্বাচনের আগে এলাকার জনসাধারণকে মন্ত্রী কথা দিয়েছিলেন আওয়ামীলীগ সমর্থিত পার্থী নির্বাচিত   হলে এলাকার উন্ননে তিনি নিজেই হস্তক্ষেপ করবেন,মন্ত্রী তার কথা রেখেছেন।তিনি বিএনপির কোন অপপ্রচারে কান না দিয়ে উন্নয়নের দ্ধারা অব্যাহত রাখতে আওয়ামীলীগের পাশে থাকার জন্য আহ্বান করেন।

প্রধান অতিথির বক্তব্যে  পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং বলেন বান্দরবানের সকল নাগরিকদের উচিত হবে করোনা মুক্ত জেলা গড়তে সময় মত করোনার টিকা গুলো নিয়ে নিবেন।

তিনি আরো বলেন এলাকার রোড এবং ব্রিজের উন্নয়ন কাজের বাস্তবায়নের ফলে এলাকার জায়গার দাম বৃদ্ধি পেয়েছে,জনসাধারণের জীবনমান উন্নত হয়েছে। তিনি আরো বলেন শেখ হাসিনা মানে উন্নয়ন,পার্বত্য বান্দরবানে এই উন্নয়নের ধারাবাহিকতা বজায় রাখতে বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে হবে। পার্বত্য জনপদের সকল জনসাধারণের জন্য আমি কাজ করে যাবো।প্রধানমন্ত্রীর স্পষ্ট নির্দেশনা জনপ্রতিনিধিদের জনসম্পৃক্ত থেকে এলাকার জনসাধারণের জীবনযাত্রার উন্নয়নে কাজ করে যেতে হবে।