সেনা সদস্যকে শারীরিক নির্যাতনের অভিযোগে চট্টগ্রাম রেলস্টেশনে যৌথ বাহিনীর অভিযান 


জয় বাংলা নিউজ প্রকাশের সময় : ২৬/০৮/২০২২, ৯:১১ AM / ১১
সেনা সদস্যকে শারীরিক নির্যাতনের অভিযোগে চট্টগ্রাম রেলস্টেশনে যৌথ বাহিনীর অভিযান 

চট্টগ্রামের পুরাতন রেলওয়ে স্টেশনে এক সেনা সদস্যের ট্রেনে উঠাকে কেন্দ্র করে রেলওয়ে নিরাপত্তা বাহিনী কর্তৃক এক সেনাসদস্যকে শারীরিক নির্যাতন করার একটি ভিডিও প্রকাশ হয়।

বৃহস্পতিবার (২৫ আগষ্ট) রাত ১টার দিকে এ ঘটনায় দায়ী ব্যক্তিদের সনাক্ত করতে চট্টগ্রাম রেল স্টেশনে সেনাবাহিনী, র‍্যাব ও গোয়েন্দা সংস্থার সদস্যরা এসে জিজ্ঞাসাবাদ চালায় ও ঘটনায় জড়িত রবিউল ইসলাম নামের নিরাপত্তা বাহিনীর এক হাবিলদারকে র‍্যাব কার্যালয়ে নিয়ে যাওয়া হয়, এ ঘটনায় পুরো স্টেশনে আতঙ্ক ছড়িয়ে পড়ে।

অভিযোগ রয়েছে চলতি আগষ্ট মাসের ১২ তারিখ রাত সাড়ে ১০টায় চট্টগ্রাম মেইল ট্রেন যোগে এক সেনা সদস্য ছুটিতে বাড়ীতে
যাওয়ার সময় সেনাসদস্যের উপর আরএনবির সিপাহি রাকিব,কাউসার,রিটন চাকমা,আশিষ বড়ুয়া এবং ট্রেনে দায়িত্বরত হাবিলদার রবিউল ইসলাম হামলা চালান।

রেলওয়ে নিরাপত্তা বাহিনীর (অস্ত্র শাখা) চীফ ইন্সপেক্টর রেজয়ানুর রহমান সত্যতা নিশ্চিত করে দি বাংলাদেশ টুডে কে বলেন,ঘটনা শুনেই ঘটনা স্থলে এসে আর্মি সদস্যের সাথে অশোভন আচরণকারীর বিরুদ্ধে ব্যবস্থা নিতে উর্ধতন কর্তৃপক্ষকে অবহিত করি।

জানা যায়,গত ১২ আগষ্ট শুক্রবার রাতে ঢাকা মেইলে বাড়ী যাওয়ার উদ্দেশ্য আর্মি সদস্য রহিম(ছব্দনাম) এলে তার সাথে বগিতে উঠাকে কেন্দ্র করে কথা কাটাকাটি থেকে হাতাহাতি মারামারি পর্যন্ত গড়ায়।

এ সময় অপর এক যাত্রী তার মুঠোফোনে বিষয়টি ধারন করে সামাজিক যোগাযোমাধ্যমে ছড়িয়ে দিলে বুধবার রাতে সেনাবাহিনীর এক জেনারেলের নেতৃত্বে ১২ জন সৈনিক,র‍্যাব ও গোয়েন্দা সংস্হার লোক জন রাত ১১টায় চট্টগ্রাম রেল স্টেশনে প্রবেশ করে ব্যাপক জিজ্ঞাসাবাদ শুরু করে এবং রাত ১টায় আরএনবি হাবিলদার রবিউলকে খবর দিয়ে তাকে জিজ্ঞাসাবাদের জন্য নিয়ে যায়।

চট্টগ্রাম রেলওয়ে স্টেশন ম্যানেজার রতন কুমার চৌধুরী বলেন,ঘটনার কিছুই তারা জানতেন না, হঠাৎ আর্মি, র‍্যাব ও গোয়েন্দা সংস্থার লোক এসে ভিডিও ফুটেজ দেখায়, আমরা আমাদের পক্ষ থেকে সুষ্ঠ তদন্তের জন্য সহায়তা করি।

শেষ খবর পাওয়া পর্যন্ত রবিউলকে জিজ্ঞাসাবাদের জন্য নিয়ে যাওয়া ছাড়াও বাকিদের জিজ্ঞাসাবাদের জন্য ভিডিও ফুটেজ সংগ্রহ করে নিয়ে যায় সেনা ও র‍্যাব সদস্যরা।

সুত্র- বাংলাদেশ টুডে।

প্রেমিকের সাথে অভিমান করে বিষ পান করলেন এক তরুনী