রুমা-রোয়াংছড়ি ভ্রমণ নিষেধাজ্ঞা বাড়লো সাতদিন।


জয় বাংলা নিউজ প্রকাশের সময় : ২৭/১১/২০২২, ৮:৪৯ PM / ১২১
রুমা-রোয়াংছড়ি ভ্রমণ নিষেধাজ্ঞা বাড়লো সাতদিন।

নিজস্ব সংবাদদাতা।

বান্দরবানের রুমা-রোয়াংছড়ি ভ্রমণে নিষেধাজ্ঞার সময়সীমা বৃদ্ধি করেছে প্রশাসন। এই নিয়ে ৮ম বারের মতন দিয়েছেন নিষেধাজ্ঞা।

রবিবার (২৭ নভেম্বর) বিকালে জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি স্বাক্ষরিত এক গণ বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়।

প্রশাসন সূত্রে জানা যায়, জেলার রুমা-রোয়াংছড়ি উপজেলার সীমান্তবর্তী পাহাড়ি এলাকাগুলোতে যৌথ বাহিনীর জঙ্গি ও সন্ত্রাসবিরোধী অভিযান পরিচালনা করা হচ্ছে। পর্যটকদের সার্বিক নিরাপত্তা বিবেচনায় স্থানীয় ও বিদেশি পর্যটকদের জেলার এ দুই উপজেলা ভ্রমণে সাময়িক নিষেধাজ্ঞা আরোপ করা হয়।

এর আগে ১৭ সেপ্টেম্বর সন্ধ্যা থেকে রুমা-রোয়াংছড়ি উপজেলা ভ্রমণে অনির্দিষ্টকালের নিষেধাজ্ঞা দেয় স্থানীয় প্রশাসন। ২৩ অক্টোবর সন্ধ্যা থেকে ৩০ অক্টোবর পর্যন্ত আলীকদম-থানচিসহ চার উপজেলা ভ্রমণে নিষেধাজ্ঞা দেয় প্রশাসন। পরে তা কয়েক দফায় বাড়িয়ে ১৬ নভেম্বর পর্যন্ত করা হয়।পরে থানচি-আলীকদমে নিষেধাজ্ঞা শিতিল করা হলেও।

রুমা-রোয়াংছড়ি ভ্রমণে আজ পুনরায় এ নিষেধাজ্ঞা বৃদ্ধি করে আগামী ৪ ডিসেম্বর পর্যন্ত বলবৎ থাকবে বলে জানানো হয়েছে।এছাড়া রুমা-রোয়াংছড়ি ব্যাতিত অন্যান্য উপজেলা ভ্রমণ প্রত্যাশিরা ভ্রমণ করতে পারবেন বলেও জানানো হয় এই বিজ্ঞপ্তিতে।

বান্দরবান জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি , পর্যটকদের সার্বিক নিরাপত্তা বিবেচনায় রুমা-রোয়াংছড়ি পর্যটকদের ভ্রমণে সাময়িক নিষেধাজ্ঞা আগামী ৪ ডিসেম্বর পর্যন্ত বাড়ানো হয়েছে।

 

 

রামগড়ে বিজিবির ফ্রি মেডিকেল ক্যাম্প