আমরা একটু সচেতন হলেই এই করোনা সংক্রমনের বিস্তার রোধ করতে পারি-পার্বত্য মন্ত্রী


জয় বাংলা নিউজ প্রকাশের সময় : ০৬/০২/২০২২, ১১:২৪ AM / ১৬
আমরা একটু সচেতন হলেই এই করোনা সংক্রমনের বিস্তার রোধ করতে পারি-পার্বত্য মন্ত্রী

মোঃ শহীদুল ইসলাম রানা, বান্দরবান সংবাদদাতা:
বান্দরবান পৌর আওয়ামীলীগের  আয়োজনে কোভিডসচেতনতায় মাক্স বিতরন কর্মসূচি গ্রহন করা হয়েছে। কোভিড-১৯ এর তৃতীয় ঢেউ মোকাবেলায় জেলা ব্যাপি বিভিন্ন সংগঠনের উদ্যোগে গ্রহন করা হয়েছে করোনা সচেতনতা মূলক বিভিন্ন উদ্যোগ।

বাড়ছে করোনা সক্রোমন আর এই করোনা সংক্রমনের প্রভাব মোকাবিলায় সকল জনসাধারণের  প্রথম সচেতনতা মূলক উদ্যোগ হচ্ছে মাক্স ব্যাবহার করা।

এরই ধারাবাহিকতায় বান্দরবান পৌর আওয়ামী লীগ  এর আয়োজনে করোনা ভাইরাস(কোভিড-১৯) সংক্রমণ ও এর বিস্তার রোধে জেলা সদরের জনসাধারণের মাঝে জনসচেতনতা বৃদ্ধি ও নিয়মিত মাক্স ব্যাবহারে উদ্ভুদ্ধ করন কার্যক্রম গ্রহন করেছে।

এই উদ্ভুদ্ধ করন কার্যক্রমের অংশ হিসেবে ৬ই ফেব্রুয়ারী রবিবার সকাল ১০ টায়  জেলা আওয়ামিলীগের প্রধান কার্যালয়ের সামনে পৌর আওয়ামী লীগ এর উদ্যোগে “মাক্স বিতরন” অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

পৌর আওয়ামী লীগ এর সভাপতি অমল কান্তি দাশ এর সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন  বাংলাদেশ আওয়ামী লীগ এর জাতীয় পরিষদের সদস্য আবদুর রহিম চৌধুরী,জেলা পরিষদের সদস্য মোজাম্মেল হক বাহাদুর,জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অজিত কান্তি দাশ,পৌর প্যানেল মেয়র সৌরভ দাশ শেখর,পৌর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক শামসুল ইসলাম সহ জেলা আওয়ামীলীগ ও পৌর আওয়ামীলীগ ও মহীলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ।এছাড়াও অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন পৌরসভার সকল ওয়ার্ডের ওয়ার্ড কাউন্সিলর গন।

প্রধান অতিথির বক্তব্যে পার্বত্য মন্ত্রী বলেন আমরা একটু সচেতন হলেই এই করোনা সংক্রমনের বিস্তার রোধ করতে পারি সচেতনতার প্রথম পদক্ষেপ হলো মাক্স পরিধান করা।তিনি আরো বলেন বর্তমানে জেলায় টিকার যথেষ্ট মজুদ রয়েছে সকল জনসাধারণের উচিত নিজের সচেতনতা বৃদ্ধির পাশাপাশি স্বাস্থ্য বিভাগের নিয়ম অনুযায়ী সকল টিকা গ্রহন পূর্বক নিজেকে এই সংক্রমনের হাত থেকে রক্ষা করা,নিজের সচেতনতার পাশাপাশি নিজের পরিবার তথা চারপাশের মানুষকে মাক্স পরিধানে উদ্ভুদ্ধ করা।

এর পর মন্ত্রী জেলা সদরের প্রধান প্রধান সড়ক,বাজার ও শপিং সেন্টার গুলোতে নিজে মাক্স বিতরন করেন।
মাক্স বিতরন কার্যক্রমে বাংলাদেশ রেডক্রিসেন্ট সোসাইটি বান্দরবান ইউনিট সহ জেলা আওয়ামিলীগ,শহর আওয়ামীলীগ ও পৌর আওয়ামীলীগের নেতৃবৃন্দ অংশ নেন।