বান্দরবানে নারী দিবসে র‍্যালী ও আলোচনা সভা


জয় বাংলা নিউজ প্রকাশের সময় : ০৮/০৩/২০২৪, ১২:২৭ PM / ৪৪
বান্দরবানে নারী দিবসে র‍্যালী ও আলোচনা সভা

জয়বাংলা নিউজ ডেস্ক। 

বান্দরবানে বর্ণাঢ্য ভাবে পালিত হয়েছে এবারের আন্তর্জাতিক নারী দিবস ২০২৪।”শেখ হাসিনার বারতা,নারী পুরুষ সমতা” এই স্লোগান কে সামনে রেখে দিবসের এবারের প্রতিপাদ্য “নারীর সমঅধিকার, সমসুযোগ এগিয়ে নিতে হোক বিনিয়োগ ”

দিবসটি উপলক্ষে শুক্রবার (৮ মার্চ) সকালে বান্দরবান জেলা প্রশাসনের কার্যালয়ের সামনে হতে জেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদপ্তরের আয়োজনে বর্ণাঢ্য র‍্যলী বের করা হয়,হাতে ফেস্টুন,প্লেকার্ড নিয়ে পারপাল কালার শাড়ি পড়ে ১২ টি জাতী গোষ্ঠীর বিভিন্ন পেশাজীবি,শিক্ষার্থী নারীরা অংশগ্রহণ করেন এই র‍্যালীতে।

র‍্যালীটি শহরের প্রধান সড়ক গুলো প্রদক্ষিণ করে জেলা প্রশাসক কার্যালয়ের চত্তরে এশে শেষ হয়।পরে জেলা প্রশাসক কার্যালয়ের সভা কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় স্বাগত বক্তব্য রাখেন জেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের উপ-পরিচালক আতিয়া চৌধুরী।
সভায় বক্তারা বলেন একটি টেকসই পৃথিবী গড়তে হলে এখনই নারীর প্রতি বৈষম্য ও পুরুষের প্রতি পক্ষপাত দূর করে জেন্ডার সমতা নিশ্চিত করতে হবে।

নারী তার মেধা ও শ্রম দিয়ে যুগে যুগে সভ্যতার সকল অগ্রগতি এবং উন্নয়নে সমঅংশীদারিত্ব নিশ্চিত করেছে। সারাবিশ্বে তাই আজ বদলে গেছে নারীর প্রতি দৃষ্টিভঙ্গি। এখন নারীর কাজের মূল্যায়ন হচ্ছে, বৃদ্ধি পাচ্ছে স্বীকৃতি। এদেশের নারী-পুরুষের সম্মিলিত প্রচেষ্টায় যেমন আমরা স্বাধীনতা অর্জন করেছি, তেমনিভাবে ২০৪১ সালের মধ্যে জাতির পিতার স্বপ্নের ক্ষুধা-দারিদ্র্যমুক্ত ও উন্নত-সমৃদ্ধ সোনার বাংলাদেশ গড়ে তোলাও সম্ভব হবে।

অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোঃ সাইফুল ইসলাম,এর সভাপতিত্বে আলোচনা সভায় আরো উপস্থিত ছিলেন অতিঃজেলা প্রশাসক,উম্মে কুলসুম,সহকারী পুলিশ সুপার, জুনায়েদ জাহেদী,একেএস এর নির্বাহী পরিচালক, ডনাই প্রু নেলী,জেলা দুর্নীতি দমন কমিটির সভাপতি, অংচমং মারমা সহ বিভিন্ন সরকারি দপ্তরের প্রতিনিধি এবং নারী সংগঠনের নেতৃবৃন্দ এসময় উপস্থিত ছিলেন।

এদিকে আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে বিকেলে  বান্দরবান জেলা প্রশাসন, মহিলা বিষয়ক অধিদপ্তরের আয়োজনে অনন্যা কল্যাণ সংগঠন( একেএস) ও হেলেন কেলার ইন্টারন্যাশনাল এর যৌথ সহযোগীতায় নীলাচল পর্যটন কেন্দ্রে সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।