আলীকদমে বিভিন্ন উন্নয়নমূলক প্রকল্প উদ্বোধন করলেন পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি


জয় বাংলা নিউজ প্রকাশের সময় : ০৯/০৯/২০২১, ৬:৪০ PM / ১৭
আলীকদমে বিভিন্ন উন্নয়নমূলক প্রকল্প উদ্বোধন করলেন পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি

প্রশান্ত দে, আলীকদম প্রতিনিধিঃ

বান্দরবানের আলীকদম উপজেলায় ৪৫ কোটি টাকার উন্নয়নমূলক কাজের উদ্বোধন করেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি ।একই সময় তিনি বান্দরবান পার্বত্য জেলা পরিষদের তত্ত্বাবধায়নে মুজিব শতবর্ষ উপলক্ষে গৃহহীনদের মাঝে গৃহ ও চাবি হস্তান্তর করেন এবং ২৬ টি উন্নয়নমূলক কাজের উদ্বোধন ও রেড ক্রিসেন্ট বাংলাদেশ বান্দরবান শাখার উদ্যোগে হতদরিদ্রদের মাঝে নগদ অর্থ প্রদান করেন ।

বৃহস্পতিবার পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি আলীকদম উপজেলায় দিনব্যাপী এসব উন্নয়নমূলক কাজের উদ্বোধন করেছেন। উদ্বোধন শেষে আলীকদম সেন্ট মেরিস স্কুলের মাঠে স্থানীয় আওয়ামী লীগ আয়োজিত জনসভায় প্রধান অথিতির বক্তব্য রাখেন তিনি।

সেসময় তিনি বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা আন্তরিকতায় পাহাড়ে প্রতিটি সম্প্রদায়ের মানুষের ভাগ্যের আমূল পরির্বতন ঘটছে। পাহাড়ে বসবাসরত জনগোষ্ঠীর জন্য শিক্ষার প্রসার হয়েছে বলে জানিয়ে নারী শিক্ষার গুরুত্ব আরোপ করেন , মন্ত্রী বলেন যোগাযোগ ব্যবস্থার উন্নয়নে পাহাড়ে সীমান্ত সড়ক নির্মাণ করা হচ্ছে । প্রতিটি লোকালয়ে বিদ্যুৎ এবং পানি পৌঁছে যাবে কয়েক বছরের মধ্যে ।গ্রামীন সড়ক নির্মাণ ও সেচ ব্যবস্থার উন্নয়ন করে কৃষির আমূল পরিবর্তন করা হবে,প্রতি ইউনিয়নে সরকারি স্কুল ও প্রতি উপ জেলাতে কলেজ নির্মাণ কাজ ইতোমধ্যে সমাপ্তের পথে ,পাহাড়ে পিছিয়ে পড়া জনগোষ্ঠীর জন্য ছাত্রাবাস স্থাপন, পাঠাগার স্থাপন করে দিচ্ছে সরকার , মাদ্রাসা শিক্ষা প্রসারের জন্য হাফেজ খানা,মাদ্রাসা ও এতিম খানা নির্মাণ করা হচ্ছে বলে জানান মন্ত্রী ।

মন্ত্রী আরো বলেন পাহাড়ে বসবাসরত বিভিন্ন জনগোষ্ঠীর মধ্যে সম্প্রীতির বন্ধন সুদৃঢ় করার লক্ষ্যে সরকার নিজস্ব অর্থায়নে মড়েল মসজিদ নির্মাণ করে দিচ্ছে পাশাপাশি মন্দির,বোদ্ধ মন্দির নির্মাণ করা হচ্ছে ।

সন্ত্রাসীদের কোন ধর্ম নেই মন্তব্য করে বীর বাহাদুর উশৈসিং এমপি বলেন পাহাড়ে সন্ত্রাসীদের কোনো স্থান নেই। পাহাড়ে বিচ্ছিন্নতাবাদী সন্ত্রাসীদের নির্মূলে তিনি সেনাবাহিনী প্রসংসা করেন। বঙ্গবন্ধুর সোনার বাংলাদেশ গড়ার জন্য প্রতিটি পেশার মানুষকে এগিয়ে আসার জন্য তিনি আহ্বান জানান।

আলীকদম উপজেলার ব্যাপক উন্নয়ন করা হবে বলে জানিয়ে মন্ত্রী স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর এর ২টি সড়ক মেরামত কাজের উদ্বোধন , পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের অর্থায়নে ১৮টি উন্নয়নমূলক কাজের উদ্বোধন এবং বান্দরবান জেলা পরিষদের অর্থায়নে ৬টি উন্নয়নমূলক কাজের উদ্বোধন ঘোষণা করেন । সেই সময় তিনি সর্বমোট ২৬ টি উন্নয়নমূলক কাজে ৪৫ কোটি টাকা ব্যয় হবে বলে সাংবাদিকদের জানান । এর আগে মন্ত্রী আলীকদম ২নং চৈক্ষং ইউনিয়ন পরিষদের প্রাঙ্গণে রেড় ক্রিসেন্ট বাংলাদেশ বান্দরবান শাখার উদ্যোগে ১০০ জন হতদরিদ্রকে জনপ্রতি ৪৫০০ টাকা প্রদান করে ।

পাহাড়ে চলমান উন্নয়নের বর্ণনা দিয়ে ‍তিনি জানান, যতদিন ক্ষমতায় আছি পাহাড়ের মানুষকে স্বাবলম্বী করার চেষ্টা করে যাবো। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমার শক্তি। তার নেতৃত্বে দেশের উন্নয়ন হচ্ছে, দেশের মানুষের কল্যাণ হচ্ছে। শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ বিশ্বে অনন্য উচ্চতায় পৌঁছে গেছে। এই অর্জন বাংলাদেশের সকল মানুষের।

আলীকদম উপজেলা আওয়ামীলীগ সভাপতি মংব্রাচিং এর সভাপতিত্বে আয়োজিত জনসভায় বান্দরবান জেলা পরিষদ সদস্য লক্ষ্মীপদ দাস , পার্বত্য জেলা পরিষদ সদস্য দুংড়িমং মার্মা, লামা উপজেলা পরিষদ চেয়ারম্যান মোস্তফা কামাল, বান্দরবান জেলা অতিরিক্ত পুলিশ সুপার আব্দুল কুদ্দুস (এপিবিএন), অতিরিক্ত পুলিশ সুপার মোঃ রেজওয়ানুল ইসলাম, আলীকদম উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ সায়েদ ইকবালসহ জেলা আওয়ামী লীগ ও উপজেলা আওয়ামী লীগের সিনিয়র নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন ।

আলীকদম উপজেলা নির্বাহি কর্মকর্তা জানান আলীকদম উপজেলায় ২৯০টি হতদরিদ্র পরিবারকে মুজিব শতবর্ষ উপলক্ষে গৃহহীনদের গৃহ নির্মাণ করে দিয়েছে সরকার। বিভিন্ন উন্নয়নমূলক কাজের উদ্বোধন করায় আলীকদম উপজেলার পক্ষ থেকে বীর বাহাদুর উশৈসিং এমপি কে তিনি ধন্যবাদ জানান

এসময় বান্দরবান জেলা ও উপজেলা আওয়ামী লীগের বিভিন্ন নেতৃবৃন্দরা জনসভায় বক্তব্য রাখেন ।

জনসভা শেষে আলীকদম উপজেলা প্রবীণ রাজনীতিবিদ মরহুম মোজাম্মেল হকের মেজবানে অংশ নেন চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।