বান্দরবানের সুয়ালকে নবজাতক উদ্ধার


জয় বাংলা নিউজ প্রকাশের সময় : ২৭/০২/২০২২, ১১:০৭ PM /
বান্দরবানের সুয়ালকে নবজাতক উদ্ধার

মোঃ শহীদুল ইসলাম রানা, বান্দরবান সংবাদদাতা:
বান্দরবান সদর উপজেলার ৪নং সুয়ালক ইউনিয়নের কদুখোলা ৩নং ওয়ার্ডে সদ্য ভুমিস্ট একটি বাচ্চাকে বস্তা পেচানো অবস্থায় উদ্ধার করেছে স্থানীয় এক পরিবার।

স্থানীয় বাসিন্দা আব্দুল করিম বলেন  বাড়ির পাশের খালের কিনারে দিনের ১১টার দিকে বস্তা পেচানো অবস্থায়,আমার স্ত্রী হাসিনা বেগম মাছ ধরতে গিয়ে পাশের উখ্যার খালে বাচ্চার কান্না শুনতে পেলে সামনে এগিয়ে গেলে বস্তা পেচানো অবস্থায় একটি বাচ্চা দেখতে পায়।পরে আমি ও আমার স্ত্রী বাচ্চাটিকে আমাদের বাসায় নিয়ে আসি।

পরে বিষয়টি জানাজানি হলে স্থানীয়রা পুলিশের জরুরি সেবা ৯৯৯ এ ফোন করে, বিষয়টি জানানোর পর বান্দরবান সদর থানার এস.আই তৌহিদ এর নেতৃত্বে পুলিশ টিম ঘটনা স্থলে গিয়ে বাচ্চাটিকে উদ্ধার করে।

পরে প্রাথমিক চিকিৎসার জন্য তাকে সদর হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে আসে পুলিশ সদস্যরা এবং বাচ্চকে উদ্ধার  কারি পরিবার আবদুল করিম ও হাসিনা বেগম।

এ বিষয়ে কদুখোলা ৩ নং ওয়ার্ড মেম্বার মোঃ রফিকুল আলম জানান স্থানীয় বাসিন্দা আবদুল করিমের স্ত্রী হাসিনা বেগম বাড়ির পাশের খালে সকাল ১১টায় মাছ ধরতে গেলে বস্তা পেচানো অবস্থায় একটি নবজাতক বাচ্চার কান্না শুনতে পায় পরে তারা বাচ্চাটিকে উদ্ধার করে নিজেদের কাছে রাখে পরে জুরুরি সেবা ৯৯৯ এ কল করলে সদর থানা পুলিশ রাত ৯ টার দিকে বাচ্চাটিকে নিজেদের হেফাজতে নিয়ে নেন।পরে শাররীক অবস্থা পর্যবেক্ষণের জন্য বাচ্চটিকে সদর হাসপাতালে নেয়া হয়েছে।