টুরিস্ট গাইড ও চালকদের প্রশিক্ষণ।


জয় বাংলা নিউজ প্রকাশের সময় : ১৪/০৯/২০২২, ৫:৪৮ PM / ১০৮
টুরিস্ট গাইড ও চালকদের প্রশিক্ষণ।

নিজস্ব সংবাদ দাতা।

বান্দরবানে বেড়াতে আসা পর্যটকর সাথে সুন্দর আচরন,উন্নত সেবা প্রদান আর পর্যটন বান্ধব শহর হিসাবে সকলের কাছে এর সুনাম ছড়িয়ে দিতে বান্দরবান টুরিস্ট গাইড ও চালকদের প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে।

১৪সেপ্টম্বের (বুধবার) সকালে বান্দরবান যুব ও ক্রীড়া উন্নয়ন কমিটির বাস্তবায়নে সদর উপজলা পরিষদের হলরুমে এই প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়।

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সাজিয়া আফরাজ এর সভাপতিত্বে এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি।
এছাড়া আরো উপস্থিত ছিলেন সদর উপজেলা চয়ারম্যান এক এম জাহাঙ্গীর, নির্বাহী ম্যাজিস্ট্রেট রাজীব কুমার বিশ্বাস, জেলা সদরের বিভিন টুরিস্ট গাইড, টুরিস্ট যানবাহন পরিচালনা কমিটির নেতৃবৃন্দ।
প্রশিক্ষণে পর্যটকের সাথে সুন্দর ব্যবহার নিশ্চিত করা ,উন্নত সেবা প্রদান আর পর্যটন বান্ধব শহর হিসাবে সকলের কাছে এর সুনাম ছড়িয় দিতে টুরিস্ট গাইড ও চালকদের বিভিন্ন দিক নিদর্শনা প্রদান করে আয়োজকেরা।
এসময় বাদরবানর বিভিন সড়কে টুরিস্ট যানবাহন পরিচালনাকারী চালকদের ড্রাইভিং লাইসন্স ও যানবাহনের কাগজপত্র হালনাগাদ করা,পাহাড়ের প্রতিটি মোড়ে হর্ণ ব্যবহার করা,দেশি-বিদেশি পর্যটদর সাথে আলাপ আলাচনার মাধ্যমে নতুন নতুন পর্যটনকেদ্র গুলা ভ্রমনে উৎসাহিত করা সহ পর্যটকদের সার্বিক নিরাপত্তা নিশ্চিত করার জন্য টুরিস্ট গাইড ও চালকদর বিভিন্ন দিক নির্দশনা প্রদান করেন জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি।
দিনব্যাপী এই প্রশিক্ষণে জেলা সদরের ৬০জন টুরিস্ট গাইড ও টুরিস্ট যানবাহন চালক অংশগ্রহণ করেন।

 

 

রামগড়ে দুর্গাপূজার প্রস্তুতি পরিদর্শনে উপজেলা চেয়ারম্যান ও উপজেলা নির্বাহী কর্মকর্তা।