প্রধানমন্ত্রী দেশের উন্নয়নে ডেল্টা প্লান গ্রহন করেছেন- অভিবাসন দিবসে ইয়াসমিন পারভীন তিবরীজি


জয় বাংলা নিউজ প্রকাশের সময় : ১৮/১২/২০২১, ১:১০ PM / ১০
প্রধানমন্ত্রী দেশের উন্নয়নে ডেল্টা প্লান গ্রহন করেছেন- অভিবাসন দিবসে ইয়াসমিন পারভীন তিবরীজি

মোঃ শহীদুল ইসলাম রানা, বান্দরবান সংবাদ দাতা:
“শতবর্ষে জাতির পিতা,সুবর্ণে স্বাধীনতা অভিবাসনে আনবো মর্যাদা ও নৈতিকতা” এই প্রতিপাদ্য কে সামনে রেখে পার্বত্য বান্দরবানে আন্তর্জাতিক অভিবাসী দিবস ২০২১ অনুষ্ঠিত হয়েছে।

দিবসটি পালন উপলক্ষে জেলা প্রশাসক বান্দরবান পার্বত্য জেলা এবং জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিস এর আয়োজনে ১৮ই ডিসেম্বর শনিবার সকাল ১০ টায়  জেলা প্রশাসকের কার্যালয় হতে শোভাযাত্রার আয়োজন করা হয়, শোভাযাত্রাটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে জেলা প্রশাসক কার্যালয়ে এসে শেষ হয়।

শোভাযাত্রা শেষে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আলোচনা সভা ও সম্মাননা প্রদান অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

জেলা প্রশাসকের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট সুরাইয়া আক্তার সুইটি এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক ইয়াসমিন পারভীন তিবরিজী, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার রেজা সরোয়ার।

এছাড়াও অন্নান্যদের মধ্যে ছিলেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোঃ কায়েসুর রহমান, জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিস এর সহকারী পরিচালক মোঃ নজিরুল্লাহ্,পলাশ বড়ুয়া,অধ্যক্ষ টিটিসি,বান্দরবান, ইসলামি ব্যাংক এর সহকারী পরিচালক মোঃ শাখাওয়াত উল্লাহ্ সহ জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিসের উর্ধতন কর্মকর্তা,বিভিন্ন সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ ও ইলেক্ট্রনিকস্ ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিক বৃন্দ।

প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক ইয়াসমিন পারভীন তিবরিজী বলেন পুর্বের চেয়ে দেশে রেমিট্যান্সর পরিমান বৃদ্ধি পেয়েছে। বিদেশ থেকে যারা বৈধ পথে টাকা দেশে পাঠায় তাদেরকে বাংলাদেশ ব্যাংক এর পক্ষ হতে প্রনোদনা প্রদান করছে সরকার।সরকার সারা দেশে টিটিসি চালু করেছে যেনো দক্ষ জনশক্তি গড়ার মধ্য দিয়ে দেশের বাইরে গিয়ে ভালো কর্মসংস্থানের ব্যাবস্থা করা যায়।দক্ষ জনশক্তি দেশের জন্য ভালো রেমিট্যান্স প্রদান করতে পারবে।তিনি আরো বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা আধুনিক বাংলাদেশ গড়তে আগামী ১০০ বছর পর দেশের অবস্থান কি হবে তা নিয়ে ডেল্টা প্লান গ্রহন করেছে।তাই বৈধ পথে বিদেশ যাবো বৈধ পথে রেমিট্যান্স আনব।

আলোচনা সভা শেষে জেলা কর্মসংস্থান ও জনশক্তি কার্যালয়ের পক্ষ থেকে জেলার এ বছরে বিদেশ থেকে সর্বোচ্চ রেমিট্যান্স আহরনকারী ব্যাংক এবং প্রদানকারী ব্যাক্তিদের মাঝে সম্মাননা ক্রেস্ট ও সার্টিফিকেট  প্রদান করা হয়।