বাংলাদেশ রাবার গার্ডেন ওনার্স এসোসিয়েশন পক্ষ হতে পার্বত্য মন্ত্রীর তহবিলে শীত বস্ত্র হস্তান্তর


জয় বাংলা নিউজ প্রকাশের সময় : ২৮/১২/২০২১, ৩:৩৬ PM / ১১
বাংলাদেশ রাবার গার্ডেন ওনার্স এসোসিয়েশন  পক্ষ হতে পার্বত্য মন্ত্রীর তহবিলে শীত বস্ত্র হস্তান্তর

মোঃ শহীদুল ইসলাম রানা, বান্দরবান সংবাদ দাতা:
বান্দরবানে বাংলাদেশ রাবার গার্ডেন ওনার্স এসোসিয়েশন এর নবগঠিত কমিটির সদস্যগন সৌজন্য সাক্ষাত করেছেন পার্বত্য মন্ত্রীর সাথে।
এ সময় এসোসিয়েশন এর পক্ষ হতে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এর ব্যাক্তিগত ত্রান তহবিলে বান্দরবানের অসহায়, দরিদ্র শীতার্তদের মাঝে বিতরণের জন্য কম্বল হস্তান্তর করা হয়।

এ উপলক্ষে ২৮শে ডিসেম্বর মঙ্গলবার সকালে পার্বত্য মন্ত্রীর নিজ বাস ভবনের সম্মেলন কক্ষে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। বাংলাদেশ রাবার গার্ডেন ওনার্স এসোসিয়েশন সভাপতি মোহাম্মদ হারুন এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পার্বত্য মন্ত্রীর সহধর্মিণী মিসেস মে হ্লা প্রু ও নার্স এসোসিয়েশনের মহাসচিব সাইফ উল্ল্যাহ মনসুর, মোহাম্মদ কামাল উদ্দীন,এড:মুহাম্মদ আবুল কালাম, মইনুল ইসলাম,নুরুল আনোয়ার, আহাম্মদ নুর ফাহাদ, গোলাম রহমান, এম এ আজিজ,আবু ছাদেক সহ বাংলাদেশ রাবার গার্ডেন ওনার্স এসোসিয়েশন এর সদস্য বৃন্দ।

এ সময় পার্বত্য অঞ্চলের রাবার শিল্পের উন্নয়ন ও বিভিন্ন সুবিধা অসুবিধা নিয়ে এসোসিয়েশন এর নেতৃবৃন্দ পার্বত্য মন্ত্রীকে অবগত করেন। প্রধান অতিথির বক্তব্যে পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং বলেন পার্বত্য বান্দরবানে রাবার শীল্পের উন্নয়ন হয়েছে।তিনি রাবার শীল্পের সাথে জড়িত ব্যাবসায়িদের উদ্দেশ্যে বলেন এই শীল্পের সাথে জড়িত মালিকরা যদি রাবার বাগানের পাশাপাশি স্ব সমন্বিত বৈজ্ঞানিক পদ্ধতিতে সম্পুরক চাষাবাদ হিসেবে রাবার গাছের কয়েক মিটার দুরে দুরে কফি ও কাজুবাদাম বানিজ্যিক ভাবে চাষাবাদের উদ্যোগ গ্রহন করেন তাহলে পার্বত্য অঞ্চলের অর্থনৈতিক উন্নয়নে অবদান রাখবে।পার্বত্য মন্ত্রী বাংলাদেশ রাবার গার্ডেন ওনার্স এসোসিয়েশনকে রাবার শীল্পের পাশাপাশি কফি ও কাজুবাদাম চাষে এগিয়ে আসতে সুপারিশ করেন।