বান্দরবানের সুলতানপুরে জোরপূর্বক জমি দখল, মিথ্যা মামলা, চাঁদাবাজী, প্রতারণা, সন্ত্রাসী কর্মকান্ড থেকে রক্ষা পেতে সংবাদ সম্মেলন


জয় বাংলা নিউজ প্রকাশের সময় : ০৪/১২/২০২১, ১২:৪১ AM / ১২
বান্দরবানের সুলতানপুরে জোরপূর্বক জমি দখল, মিথ্যা মামলা, চাঁদাবাজী, প্রতারণা, সন্ত্রাসী কর্মকান্ড থেকে রক্ষা পেতে সংবাদ সম্মেলন

মোঃ শফিকুর রহমান-বান্দরবান প্রতিনিধি:
বান্দরবানের সুয়ালক ইউনিয়নের সুলতানপুরে জোরপূর্বক জমি দখল, মিথ্যা মামলা, চাঁদাবাজী, প্রতারণা, গরু চুরি, অবৈধ কার্যকলাপ ও সন্ত্রাসী কর্মকান্ডের বিরুদ্ধে দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে সংবাদ সম্মেলন করেছেন সুলতানপুর এলাকার ভুক্তভোগী পরিবারের সদস্যরা।

০৩রা ডিসেম্বর (শুক্রবার) সকালে বান্দরবান প্রেসক্লাবের হল রুমে সংবাদ সম্মেলন করেন ৪নং সুয়ালক ইউনিয়নের সুলতানপুর এলাকার ভুক্তভোগী পরিবারের সদস্যরা।

এসময় সংবাদ সম্মেলনে ভুক্তভোগীরা অভিযোগ করে বলেন, তাদের নিজ বসত ভিটার জমিসহ মিথ্যা ও ভিত্তিহীন হয়রানি মূলক মামলা, চাঁদাবাজী, গরু চুরিসহ বিভিন্ন ধরনের অপকর্ম চালিয়ে যাচ্ছেন সুলতানপুরের আব্দুল করিম। তারা আরো অভিযোগ করে বলেন, আব্দুল করিম সদর উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক হওয়ায় তিনি ক্ষমতার অপব্যবহার করছে এবং তার বিরুদ্ধে কয়েকটা চাঁদাবাজী মামলা রয়েছে এমন কি তার বিরুদ্ধে দৈনিক সাঙ্গু পত্রিকা, সাপ্তাহিক অবদান পত্রিকা সহ বিভিন্ন পত্রিকায় তাঁর বিরুদ্ধে চাঁদাবাজি ও জমি জবর দখলের খরব চাপানো হলেও তিনি তা তোয়াক্কা করে না ও ফখরুলের আমলে তিনি প্রায় ১৪ মাস কারাগারে ছিলেন, চাঁদাবাজি প্রতারণা বিভিন্ন অপরাধের অভিযোগ থাকার পরও আব্দুল করিম কিভাবে বাহিরে চলাফেরা করে তাহা সাংবাদিকদের কাছে প্রশ্ন রাখেন। অভিযোগকারীরা আরো বলেন, আব্দুল করিম এলাকার রাজনৈতিক প্রভাব দেখিয়ে বিভিন্ন অপকর্ম চালিয়ে যাচ্ছে এবং বিভিন্ন অজুহাত দেখিয়ে এলাকার বিভিন্ন লোকজনের কাছ থেকে টাকা ধার নিয়ে ফেরৎ না দেওয়ার অভিযোগ করেন এবং টাকা চাহিলে তিনি বিভিন্ন ধরনের হুমকি প্রদান করেন। আব্দুল করিম ও তাহার সহযোগি আব্দুল হাকিম, নুর আহমদসহ জড়িতদের সন্ত্রাসী মূলক বিভিন্ন হয়রানী থেকে রক্ষা পেতে প্রশাসনের সহযোগিতা কামনা করেন সুলতানপুর এলাকার ভুক্তভোগী পরিবারের সদস্যরা।

এসময় সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ভুক্তভোগী আবু বক্কর, ইউনুছ, ইউছুপ, বান্দরবান প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মিনারুল হকসহ বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়া সংবাদকর্মীরা।