বান্দরবানে কোভিড-১৯ আক্রান্ত মৃত ব্যক্তির গোসল, দাফন কাফন বিষয়ে প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত


জয় বাংলা নিউজ প্রকাশের সময় : ০১/০৫/২০২১, ৩:১৪ PM / ১৫
বান্দরবানে কোভিড-১৯ আক্রান্ত মৃত ব্যক্তির গোসল, দাফন কাফন বিষয়ে প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

মোঃ শফিকুর রহমান (বান্দরবান প্রতিনিধি):
বান্দরবানে কোভিড-১৯ আক্রান্ত মৃত ব্যক্তির গোসল, দাফন কাফন সৎকার বিষয়ে প্রশিক্ষণ কর্মশালা ও সংবাদ সম্মেলনের আয়োজন করেন গাউসিয়া কমিটি বান্দরবান জেলা শাখা।

০১ মে শনিবার সকাল ১১ টার সময় বান্দরবান তৈয়্যবিয়া অডিটোরিয়াম হল রুমে গাউসিয়া কমিটি লাশ দাফন টিম বান্দরবান জেলা শাখার উদ্যোগে বান্দরবানে গঠিত গাউসিয়া লাশ দাফন টিমকে কোভিড-১৯ আক্রান্ত মৃত ব্যক্তির গোসল দাফন- কাফন সৎকার বিষয়ক প্রশিক্ষণ প্রধান করা হয়।

এসময় প্রধান প্রশিক্ষক হিসেবে উপস্থিত ছিলেন ভাইচ চেয়ারম্যান চন্দনাইশ উপজেলা পরিষদ, ও টিম প্রধান গাউসিয়া কমিটি বাংলাদেশ চন্দনাইশ টিম, মাওলানা সোলেমান ফারুকী, সহকারী প্রশিক্ষক মোহাম্মদ শাহনেওয়াজ চৌধুরী, সদস্য মোঃ হাসান মুরাদ পারভেজ, মোঃ আরাফাত, মোঃ আসহাব উদ্দিন, উক্ত কর্মশালার সভাপতি মাওলানা আবু তালেব সব অন্যরা উপস্থিত ছিলেন।

এসময় প্রধান প্রশিক্ষক মাওলানা সোলেমান ফারুকী বলেন সারা বিশ্বে যে মহামারী কোভিড-১৯ আক্রান্ত হয়ে হাজার মানুষ মারা যাচ্ছে তাদের দাফন কাফন ও সৎকারের জন্য কোন ব্যবস্থা না থাকায় গাউসিয়া কমিটি বাংলাদশ এর উদ্যোগে দাফন কাফন ও সৎকারের জন্য সারা বাংলাদেশে কমিটি গঠন করা হয়েছে। তারা বিনা পারিশ্রমে লাশ দাফন কাফন ও সৎকারের কাজ করে যাচ্ছে। এবং সারা বাংলাদেশর নেয়ায় বান্দরবানেও এই কমিটি গঠন করা হয়েছে এবং কমিটির সকলকে নীর দিধায় কাজ করার অহবান করেন।