বান্দরবানে বিরল প্রজাতির তক্ষক অবমুক্ত করেছে বনবিভাগ


জয় বাংলা নিউজ প্রকাশের সময় : ১২/০১/২০২২, ৬:০৫ PM / ১৭
বান্দরবানে বিরল প্রজাতির তক্ষক অবমুক্ত করেছে বনবিভাগ

মোঃ শহীদুল ইসলাম রানা, বান্দরবান সংবাদদাতা:

বান্দরবানে সেনাবাহিনী ও বন বিভাগের যৌথ অভিযানে গত ১১ই জানুয়ারি বিরল প্রজাতির তক্ষক সহ নেপুন ম্রো নামে ১ জনকে আটক করে। বিজ্ঞ সিনিয়র জুডিসিয়াল মাজিস্ট্রেট আদালতের নির্দেশ ক্রমে আসামি নেপুন ম্রো কে জেল হাজতে পাঠানো হয় এবং বিরল প্রজাতির প্রাণী তক্ষক টি বনবিভাগের কাছে হস্তান্তর করা হয় অবমুক্ত করার জন্য।

এদিকে বন বিভাগের সুত্রে জানানো হয় বিভাগীয় বন কর্মকর্তা মাহমুদুল হাসান এর সার্বিক দিকনির্দেশনা অনুযায়ী,পাল্পউড প্লান্টেশন বিভাগ বান্দরবান এর নির্দেশে এস.এম এনামুল হক,রেঞ্জ কর্মকর্তা,তারাছা রেঞ্জ এর নেতৃত্বে ১২ই জানুয়ারি বুধবার সকাল ১১ টায় বান্দরবান রোয়াংছড়ি,বাঘ মারা এলাকার গহীন বনাঞ্চলের নির্জন স্থানে বিরল প্রজাতির এই তক্ষক অবমুক্ত করা হয়েছে।

তক্ষকটি অবমুক্ত করার সময় আরো উপস্থিত ছিলেন মোঃ এমদাদুল হক,ভারপ্রাপ্ত কর্মকর্তা,বিশেষ টহল দল,মোঃ কামরুল ইসলাম,রেঞ্জ কর্মকর্তা সহ বনবিভাগের কর্মকর্তা বৃন্দ ও সাংবাদিক বৃন্দ।

এ ব্যাপারে পাল্পউড প্লান্টেশন বিভাগ বান্দরবান,রেঞ্জ কর্মকর্তা,তারাছা রেঞ্জ এস.এম এনামুল হক,বলেন যে কোন ধরনের বন অপরাধ দমনে এবং বন্যপ্রাণী পাচার রোধে বনবিভাগ সর্বদা সচেষ্ট আছে,বিজ্ঞ সিনিয়র জুডিসিয়াল মাজিস্ট্রেট আদালতের নির্দেশ ক্রমে আমরা আটককৃত বিরল প্রজাতির তক্ষক অবমুক্ত করেছি,ভবিষ্যতে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।