বান্দরবান বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে অনুদানের চেক বিতরণ


জয় বাংলা নিউজ প্রকাশের সময় : ১২/০৬/২০২১, ১০:২৪ PM / ১৯
বান্দরবান বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে অনুদানের চেক বিতরণ

মোঃ শফিকুর রহমান  (বান্দরবান প্রতিনিধি):
পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি বলেছেন , বর্তমান আওয়ামীলীগ সরকারের আমলে অসহায় মানুষ বিভিন্ন সাহায্য সহযােগিতা পাচ্ছে ।

বর্তমান প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার আন্তরিকতায় সাধারণ জনসাধারণ বয়স্ক ভাতা, বিধবা ভাতা, প্রতিবন্ধী ভাতাসহ ক্যান্সার কিডনী, লিভার সিরােসিস , স্টোকে প্যারালাইজড , জন্মগত হৃদরােগ ও থ্যালাসেমিয়ায় মত জটিল রােগে আক্রান্ত হয়ে চিকিৎসা করার জন্য সরকারের অনুদান পাচ্ছে আর এতে অসহায়রা নতুনভাবে বেঁচে থাকার স্বপ্ন দেখছে । আজ শনিবার দুপুরে বান্দরবান পার্বত্য জেলা পরিষদ ও জেলা সমাজসেবা অধিদপ্তরের আয়ােজনে বান্দরবানে ক্যান্সার , কিডনী , লিভার সিরােসিস , স্টোকে প্যারালাইজড , জন্মগত হৃদরােগ ও থ্যালাসেমিয়ায় আক্রান্ত রােগীদের এককালীন আর্থিক অনুদানের চেক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখতে গিয়ে পার্বত্যমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি এসব কথা বলেন।

এসময় মন্ত্রী আরাে বলেন , বর্তমান সরকারের আমলে গরীব ও অসহায়রা যেভাবে সরকারি সহায়তা পাচ্ছে অতীতে কোন সরকার এভাবে গরীব ও দু : খীদের পাশে দাঁড়ায়নি । এসময় পার্বত্যমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি সমাজের বিত্তবানদের গরীব ও অসহায়দের পাশে দাঁড়ানাের আহবান জানান এবং একটি সুখী ও সমৃদ্ধশালী সােনার বাংলাদেশ নির্মাণে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে দেশের জন্য কাজ করার আহবান জানান ।

বান্দরবান পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্য শৈ হ্র এর সভাপতিত্বে এসময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বান্দরবান জেলা প্রশাসনের অতিরিক্ত জেলা প্রশাসক মাে : সাইফুল ইসলাম , পার্বত্য জেলা পরিষদের সদস্য ক্য সা প্রু , সদস্য তিং তিং ম্যা , সিভিল সার্জন ডাঃ অং সুই প্রু মারমা , জেলা সমাজসেবা অধিদপ্তরের উপ – পরিচালক মিলটন মুহুরী , প্রেসক্লাবের সভাপতি মনিরুল ইসলাম মনু , সাধারণ সম্পাদক মিনারুল হকসহ বিভিন্ন জটিল রােগে আক্রান্ত রােগী ও তাদের পরিবারের সদস্যরা।

অনুষ্ঠানে জেলার বিভিন্ন উপজেলার ক্যান্সার , কিডনী , লিভার সিরােসিস , স্টোকে প্যারালাইজড , জন্মগত হৃদরােগ ও থ্যালাসেমিয়া রােগে আক্রান্ত ৩০ জনকে ৫০ হাজার টাকা করে মােট ১৫ লক্ষ টাকার আর্থিক অনুদানের চেক বিতরণ করা হয়।