শান্তির পায়রা উড়িয়ে মহান বিজয় দিবসের বর্ণাঢ্য আয়োজন


জয় বাংলা নিউজ প্রকাশের সময় : ১৬/১২/২০২১, ১২:৪৮ PM / ১০
শান্তির পায়রা উড়িয়ে মহান বিজয় দিবসের বর্ণাঢ্য আয়োজন

মোঃ শহীদুল ইসলাম রানা, বান্দরবান সংবাদ দাতা:

বঙ্গবন্ধুর জন্মশতবর্ষ উৎযাপন ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে ১৬ ই ডিসেম্বর বৃহস্পতিবার সকাল ৮ টায় বান্দরবান জেলা স্টুডিয়াম মাঠে বর্নিল আনুষ্ঠানিকতার মধ্য দিয়ে পালন করা হয়েছে মহান বিজয় দিবস।

এ সময় বিজয় দিবসের অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক ইয়াসমিন পারভীন তিবরিজী।বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পুলিশ সুপার জেরিন আক্তার (বিপিএম), জেলা সিভিল সার্জেন অংসুইপ্রু মারমা। এছাড়াও উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক লুৎফর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক সুরাইয়া আক্তার সুইটি, উপজেলা নির্বাহী কর্মকর্তা সাবরিনা আফরিন মোস্তফা, নির্বাহী ম্যাজিস্ট্রেট কায়েসুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার আব্দুল কুদ্দুস সহ জেলা প্রশাসক কার্যালয়ের উর্ধতন কর্মকর্তা, ও বিভিন্ন সরকারি,বেসরকারি প্রতিষ্ঠান ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ।

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে ১৬ ই ডিসেম্বর উপলক্ষে অনুষ্ঠানে আগত প্রধান অতিথি ও বিশেষ অতিথি  বেলুন ও শান্তির প্রতিক পায়রা উড়িয়ে বিজয় দিবসের শুভ উদ্বোধন ঘোষনা করেন।

প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক ইয়াসমিন পারভীন তিবরিজী বলেন বঙ্গবন্ধুর জন্মশতবর্ষ উৎযাপন ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও মহান বিজয় দিবস আমাদের জাতীয় জীবনের একটি আনন্দ ঘন মুহুর্ত।

তিনি বলেন স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর এই মাহেন্দ্রক্ষণে স্বরন করছি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান,জাতীয় চার নেতা ও ৩০ লক্ষ শহীদদের। বঙ্গবন্ধুর জন্ম না হলে বাংলাদেশ সৃষ্টি হতো না। বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে দুর্বার গতিতে।তার নেতৃত্বেই দেশ তলাবিহীন ঝুড়ি থেকে ডিজিটাল বাংলাদেশে রূপ নিয়েছে।

প্রধান অতিথির বক্তব্যের পর বিজয় দিবস উপলক্ষে বাংলাদেশ পুলিশ,আনছার,গ্রাম পুলিশ,বাংলাদেশ স্কাউট,কলেজ,মাদ্রাসার ছাত্রছাত্রীদের মনোরম কুচকাওয়াজ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।প্রধান অতিথি ও বিশেষ অতিথি বৃন্দ ও আগত দর্শনার্থী ও স্টেডিয়ামে আগত হাজারো দর্শক তা উপভোগ করে ।কুচকাওয়াজের পর বিভিন্ন স্কুলের শিক্ষার্থীদের অংশগ্রহণে  শুরু হয় শিশু কিশোরদের মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।