হুইপ শামসুল হক চৌধুরী কর্তৃক মিথ্যা মামলা প্রত্যাহারের দাবীতে বান্দরবানে কর্মরত সাংবাদিকদের মানববন্ধন


জয় বাংলা নিউজ প্রকাশের সময় : ২৯/০৮/২০২১, ৩:৫৬ AM / ১০
হুইপ শামসুল হক চৌধুরী কর্তৃক মিথ্যা মামলা প্রত্যাহারের দাবীতে বান্দরবানে কর্মরত সাংবাদিকদের মানববন্ধন

মোঃ শফিকুর রহমান-বান্দরবান প্রতিনিধি:
ইস্টওয়েস্ট মিডিয়া গ্রুপের চার সম্পাদক,বিএমএসএফ এর সিনিয়র সহ-সভাপতি অনুসন্ধানী সাংবাদিক সাইদুর রহমান রিমন,বিএফইউজের সহ-সভাপতি রিয়াজ হায়দার ৭ সাংবাদিকসহ ১১ জনের বিরুদ্ধে হুইপ শামসুল হক চৌধুরী কর্তৃক ৫০০ কোটি টাকা মানহানি মামলা প্রত্যাহারের দাবিতে বান্দরবান প্রেসক্লাবের সামনে বান্দরবানে কর্মরত সাংবাদিক বৃন্দের সমন্বয়ে ২৮ আগস্ট/২১ ইং (শনিবার) সকাল ১১টায় মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে।

মানববন্ধন কর্মসূচিতে বান্দরবান প্রেসক্লাবের সভাপতি মনিরুল ইসলাম বলেন আমাদের সবচেয়ে বড় দুর্ভাগ্য রাস্ট্রের ৪র্থ স্তম্ব বলা হয় সাংবাদিকদের।সাংবাদিকরা দেশ ও মানুষের কল্যাণে অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছে।

আজকে সাংবাদিকদের রাস্তায় দাড়াতে হয়েছে সাংবাদিকদের বাক স্বাধীনতা রক্ষার দাবিতে,ন্যায় বিচারের জন্য।তিনি আরো বলেন সাংবাদিকরা দেশের উন্নয়নের কথা বলে,সাংবাদিকরা দেশের মানুষের অধিকারের কথা তুলে ধরে,সমাজের নানা অসংগতি তুলে ধরে একটি দেশকে সামনে এগিয়ে নিয়ে যায়।

মানববন্ধনে বক্তারা আরো বলেন সাংবাদিকরা রাস্ট্রের উন্নয়নে কাজ করে,দেশ পরিচালনায় সরকারের নানা অনিয়ম ও দুর্নীতির তথ্য দিয়ে দেশ পরিচালনায় সরকারকে সহযোগিতা করে যাচ্ছে। কিন্তুু দুঃখের বিষয় আজ দেশের আনাচে কানাচে থাকা অনেক সাংবাদিকদের মিথ্যে হয়রানি মূলক মামলা দিয়ে তাদের লেখনীকে স্থব্দ করে দেয়ার চেস্টা করা হয়েছে।

মানববন্ধন থেকে অবিলম্বে অনুসন্ধানী সাংবাদিক সাইদুর রহমান রিমন,বিএফইউজের সহ-সভাপতি রিয়াজ হায়দার ৭ জন সাংবাদিকসহ ১১ জনের বিরুদ্ধে যে মিথ্যে মামলা করা হয়েছে তা প্রত্যাহারের দাবি জানানো হয়।

মানববন্ধন কর্মসূচিতে আরো উপস্থিত ছিলেন বান্দরবান প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মিনারুল হক,প্রথম আলোর জেষ্ঠ্য সাংবাদিক বৌদ্ধ জ্যোতি চাকমা,আল ফয়সাল বিকাশ,মংসানু মার্মা,কৌশিক দত্ত,মোঃ সাফায়েত হোসেন, রাহুল বড়ুয়া ছোটনসহ বান্দরবানে কর্মরত বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিক বৃন্দ।